• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন সীমান্তহাটের কার্যক্রম শুরু

  এম এ মোতালিব ভুইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

১২ মে ২০২২, ২১:১৩
শুভ উদ্বোধন
শুভ উদ্বোধন (ছবি : অধিকার)

সুনামগঞ্জে নতুন আরও একটি সীমান্তহাটের কার্যক্রম শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে দোয়ারাবাজারের বোগলা ইউনিয়নের সীমান্ত এলাকায় বাগানবাড়ি-রিংকু নামে নতুন এই হাটের উদ্বোধন করেন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক ও ভারতের সহকারী হাই কমিশনার নীরজ কুমার জয়সোয়াল। উদ্বোধন শেষে দুই দেশের শীর্ষ কর্মকর্তাদের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হাটে বাংলাদেশের ২৬টি ও ভারতের ২৪টিসহ মোট ৫০টি দোকান রয়েছে। দোকানগুলো থেকে বাংলাদেশ ও ভারতের মানুষ তাদের পছন্দমত পণ্য কিনতে পারবেন। চালুর প্রথমদিনে দুই দেশের মানুষের অংশগ্রহণে হাটটি মিলনমেলায় পরিণত হয়। দুই দেশের দোকানিরা হাটে বাঁশজাত দ্রব্য, পান-সুপারি, সবজি, ফল, নানা জাতের মসলা, কাপড়, পায়ের জুতা, প্রসাধন সামগ্রীসহ স্থানীয়ভাবে উৎপাদিত পণ্য বিক্রি করছেন।

সীমান্তহাট উদ্বোধন শেষে ভারতের সহকারী হাই কমিশনার নীরজ কুমার জয়সোয়াল বলেন, সুনামগঞ্জের দোয়ারা বাজারে বাগানবাড়ি -রিংকু বর্ডার হাটের চালু হওয়ায় বাংলাদেশ ও ভারতের মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হবেন। শুধু তাই নয় এতে দুই দেশের মানুষের মধ্যে সুসম্পর্ক আরও বাড়বে।

অনুষ্ঠানে সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক বলেন, নতুন চালু হওয়া সীমান্তহাট বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক বাড়াতে সহায়ক হবে। এখানে যে যোগাযোগ ব্যবস্থার সমস্যা রয়েছে, তা সমাধানে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এটি বাস্তবায়ন হলে সাধারণ মানুষ সহজেই যাতায়াত করতে পারবেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেন, সীমান্ত এলাকায় নজরদারি জোরদার করা হয়েছে।

আরও পড়ুন : এক গোডাউনেই মিলল ৪০ হাজার লিটার সয়াবিন

প্রসঙ্গত, আগামী ১৬ মে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েগড়ে সাহিদাবাদে আরও একটি নতুন সীমান্ত হাট উদ্বোধন হবে। এর আগে ২০১২ সালের ৩০ এপ্রিল চালু হয় সুনামগঞ্জের জাহাঙ্গীর নগর ইউনিয়নের ডলুরা বর্ডারহাট।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড