• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাশুড়িকে গলা কেটে হত্যা, পুত্রবধূ আটক

  সারাদেশ ডেস্ক

১২ মে ২০২২, ২০:৫৯
প্রতীকী ছবি

বরিশালের বাকেরগঞ্জে শাশুড়িকে হত্যার অভিযোগে পুত্রবধূ লাবন্য আক্তারকে (২১) আটক করেছে পুলিশ।

বুধবার (১১ মে) উপজেলার কাঠালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। জিজ্ঞাসাবাদে সে হত্যার কথা স্বীকার করেছে। নিহতের নাম নাজনীন বেগম (৫০)। তিনি ওই গ্রামের মৃত হানিফ হাওলাদারের স্ত্রী। আটক লাবন্য নিহতের ছেলে উজ্জ্বল হাওলাদারের স্ত্রী। উজ্জ্বল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কাজ করেন।

বাকেরগঞ্জ থানার ওসি আলাউদ্দিন মিলন লাবন্যর উদ্ধৃতি দিয়ে জানান, তিন বছর আগে নিহত নাজনীনের বড় ছেলে উজ্জ্বলের সঙ্গে বিয়ে হয় লাবন্যর। সম্প্রতি শাশুড়ি ও তার বাবা খলিলুর রহমানের মধ্যে বিবাহবহির্ভূত সম্পর্কে গড়ে ওঠে। বিষয়টি টের পেয়ে লাবন্য তার বাবার বাড়িতে জানায়। তার স্বামীকেও অবহিত করে। কিন্তু কোনও পক্ষ থেকেই পদক্ষেপ নেওয়া হয়নি। ঈদের আগে উজ্জ্বল বাড়িতে এলে এ নিয়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়।

এর জেরে শাশুড়িকে হত্যার পরিকল্পনা করে লাবন্য। বুধবার রাতে বিষয়টি নিয়ে শাশুড়ির সঙ্গে তার বাগবিতণ্ডা হয়। এরপর ঘুমন্ত শাশুড়িকে গলা কেটে হত্যা করে সে। এ সময় তার পরনে থাকা জামাকাপড় রক্তে ভিজে যায়। ওই কাপড় এবং হত্যায় ব্যবহৃত ছুরি ঘরের এক কোনে লুকিয়ে রাখে, যা পুলিশ উদ্ধার করেছে।

নিহতের ছেলে উজ্জ্বল জানান, দীর্ঘদিন ধরে স্ত্রী লাবন্যর সঙ্গে তার মায়ের দ্বন্দ্ব চলছিল। এর জেরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। আটক হওয়া লাবন্য তার মাকে হত্যার বিষয়টি স্বীকার করেছে। এ ঘটনায় লাবন্যকে একমাত্র আসামি করে মামলা করবেন বলেও জাননা তিনি।

উজ্জলের চাচা কালাম হাওলাদার বলেন, ‘বুধবার রাতে উজ্জ্বল ঢাকা থেকে মোবাইলফোনে জানায় তার মা ফোন ধরছে না। তাদের বাড়িতে যেতে বলে। আমি গিয়ে সামনের দরজা বন্ধ পেয়ে পেছনের খোলা দরজা দিয়ে ভেতের ঢুকে মশারিতে পেচানো নাজনীনের রক্তাক্ত লাশ দেখতে পাই। এরপর পুলিশকে বিষয়টি জানাই। পুলিশ এসে লাশ উদ্ধার করে এবং লাবন্যকে আটক করে। এছাড়া ঘর থেকে লাবন্যর রক্তমাখা জামাকাপড় এবং হত্যায় ব্যবহৃত ছুরিও উদ্ধার করা হয়।’

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বসির উদ্দিন সিকদার বলেন, ‘লাবন্যর সঙ্গে তার শাশুড়ির সম্পর্ক ভালো ছিল না। কিন্তু লাবন্যর বাবার সঙ্গে উজ্জ্বলের মায়ের বিবাহবহির্ভূত সম্পর্কের বিষয়ে কিছু জানা নেই।’

আরও পড়ুন : এক গোডাউনেই মিলল ৪০ হাজার লিটার সয়াবিন

বাকেরগঞ্জ সার্কেলের এএসপি সুদীপ্ত সরকার জানান, রান্নার কাজে ব্যবহৃত ছুরি দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে ঘুমন্ত ওই নারীকে। পারিবারিক দ্বন্দ্বকে কেন্দ্র করেই এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। তবে এর পেছনে অন্য কোনও কারণ আছে কিনা, সেটিও তদন্ত করে দেখা হচ্ছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড