• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঁচ হাজার লিটার সয়াবিন মজুত, জরিমানা ৩০ হাজার

  শা‌কিল মুরাদ, শেরপুর

১২ মে ২০২২, ১৭:২৪
জব্দকৃত পাঁচ হাজার লিটার সয়াবিন
জব্দকৃত পাঁচ হাজার লিটার সয়াবিন (ছবি : অধিকার)

শেরপুর সদ‌রে দুটি গোডাউন ও বাসা থেকে পাঁচ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় অবৈধভাবে তেল মজুত ও বেশি দামে বিক্রির অ‌ভি‌যো‌গে ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

বৃহস্প‌তিবার (১২ মে) দুপু‌রে সদ‌রের গাজীর খামার বাজারে সাথী স্টোর নামে একটি খুচরা বিক্রেতার দোকা‌নে এ অ‌ভিযান প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জানান, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার গাজীর খামার বাজারে সাথী স্টোর অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই স্টোরের মালিক আবু সায়েম সাথীর বাসা ও দুইটি গুদাম থেকে কার্টুনভর্তি বিভিন্ন ব্র্যান্ডের প্রায় পাঁচ হাজার লিটার সয়াবিন তেল পাওয়া যায়। মজুতকৃত তেলগুলোর বোতলে তিন মাস আগের মূল্য লেখা রয়েছে। তবে মূল্যের সিল কৌশলে উঠিয়ে নতুন মূল্য নির্ধারণ করে প্রতি লিটার সয়াবিন দুইশ থেকে দুইশ দশ টাকা মূল্যে বিক্রি করছি‌লেন ওই দোকানি। প‌রে বে‌শি দা‌মে বি‌ক্রির দায়ে ওই ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয় এবং জব্দকৃত পাঁচ হাজার লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মাঝে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়।

আরও পড়ুন : এক গোডাউনেই মিলল ৪০ হাজার লিটার সয়াবিন

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের শেরপুরের সহকারী পরিচালক রুবেল আহমেদ জানান, নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি ও অবৈধভাবে মজুতের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুটি ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জব্দকৃত পাঁচ হাজার লিটার সয়াবিন উপস্থিত জনসাধারণের মাঝে বোতলের গায়ের মূল্যে বিক্রি করা হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড