• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পৌর নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ

  মো. মহিউদ্দিন, বাঘাইছড়ি

১২ মে ২০২২, ১৬:৩৬
পৌরনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ
মনোনয়ন ফরম সংগ্রহ। ছবি : অধিকার

রাঙামাটি বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন ঘিরে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন নেতাকর্মীরা। এ সময় নাগরিক পরিষদের মনোনীত কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মো. রহমত উল্লাহ খাজার পক্ষে (স্বতন্ত্র) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার দলের শীর্ষস্থানীয় নেতাকর্মীসহ হাজারও সমর্থকরা।

বৃহস্পতিবার (১২ মে) সকাল ১১টায় উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে, নির্বাচন অফিসার চৈতালি চাকমার হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মেয়রপ্রার্থী রহমত উল্লাহ খাজাসহ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকগণ।

জানা যায়, এর আগে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন মুক্তিযোদ্ধা আজিজুর রহমান।

এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রার্থী এখনো মনোনীত হয়নি। তবে মনোনীত না হলেও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. জমির হোসেনের নাম আলোচিত হচ্ছে বেশি।

এ সময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আবু তাহের, কেন্দ্রীয় মহাসচিব ও সাবেক বাঘাইছড়ি পৌরমেয়র আলমগীর কবির, বাঘাইছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, খাগড়াছড়ি জেলা সভাপতি ও পৌর কাউন্সিলর মো. আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক লোকমান হোসেন, রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক মো. সোলাইমান, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. শাহাদাৎ ফরাজী সাকিব, সাধারণ সম্পাদক মো. আসাদসহ কেন্দ্রীয় ও রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও স্বতন্ত্র মেয়রপ্রার্থী মো. রহমত উল্লাহ খাজা বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পক্ষ থেকে (স্বতন্ত্র) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি, সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হলে আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

২০০৪ সালে ২২ দশমিক ৮৭ বর্গকিলোমিটারে ৯টি ওয়ার্ড নিয়ে বাঘাইছড়ি পৌরসভাটি গঠন করে তৎকালীন বিএনপি সরকার। বর্তমানে এ জেলায় ১০ হাজার ৯ শত ৯৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে ৫৭১৯ জন পুরুষ ও ৫২৭৪ জন মহিলা ভোটার আছে। আগামী ১৫ জুন উক্ত পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড