• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্দিষ্ট স্থানে মডেল মসজিদ নির্মাণের দাবি নাগরিক সমাজের

  এম.কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

১২ মে ২০২২, ১৩:০৬
ছবি : দৈনিক অধিকার

নির্দিষ্ট জায়গায়ই করতে হবে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত অর্থায়নে জেলার দুর্গম প্রত্যন্ত উপজেলা ‘লংগদু মডেল মসজিদ’দাবি লংগদু নাগরিক সমাজের। বাইট্টা পাড়া পুরাতন জামে মসজিদে জায়গা নির্ধারণ করে মসজিদ নির্মাণের জন্য মাটির সয়েল টেস্টসহ বড় একটি ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু পুরাতন মসজিদের জায়গা থাকা সত্ত্বে ও সেখানে মডেল মসজিদ নির্মাণ না করে ঐতিহ্যবাহী ১৯৮১ সালে প্রতিষ্ঠিত হোসেনপুর রেজি (স্বতন্ত্র) এবতেদায়ী মাদ্রাসার খেলার মাঠে মডেল মসজিদ নির্মাণ করতে যাচ্ছে স্থানীয় প্রশাসন।

এখানে ফ্যাক্ট হলো পুরাতন মসজিদের সাথে বেশ কিছু দোকানপাট রয়েছে। ওই সব দোকানপাট স্থানীয় গডফাদারদের। যার জন্য তারা মডেল মসজিদ নিয়ে ষড়যন্ত্র করছে। যদি তা না হয় তাহলে মাঠে কেন নির্মাণ করা হবে মডেল মসজিদ। স্থানীয় নেতাদের স্বার্থ জড়িত থাকায় তারা পুরাতন মসজিদের জায়গায় মডেল মসজিদ নির্মাণ না করে শিশুদের খেলাধুলার মাঠে মডেল মসজিদ নির্মাণ করতে যাচ্ছে।

রাঙামাটির লংগদুতে ‘মাঠ বাঁচাও, প্রজন্ম বাঁচাও’ এই শ্লোগানকে সামনে রেখে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন করেছেন এলাকার সর্বস্তরর নাগরিক সমাজ।

বুধবার (১১ মে) বেলা ১২টায় উপজেলা সদরে লংগদু প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেছে উপজেলার সচেতন বাইট্টা পাড়া এলাকার সর্বস্তরের সচেতন নাগরিক সমাজের ব্যানারে।

মানববন্ধনে বক্তব্য রাখেন- বাইট্টা পাড়া এলাকার বাসিন্দা ইঞ্জিনিয়ার শাহাদাৎ হোসেন ফরাজী সাকিব,এবিএস মামুন,রবিউল ইসলাম, মো. মিজানুর রহমান, স্থানীয় লোকজনসহ স্থানীয় খেলোয়াড়রা।

মানববন্ধনে বক্তারা বলেন, বাইট্টা পাড়া এলাকাটি জনবসতিপূর্ণ একটি এলাকা।এখানে একটি মাত্র উন্মুক্ত খেলার মাঠ ছাড়া আর কোন খেলার মাঠ নাই। মাঠের পূর্ব পাশে মসজিদের জায়গা থাকার পরও, উন্মুক্ত খেলার মাঠে মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এ কারণে মাঠটিতে স্থায়ী ভাবে খেলাধুলা বন্ধ হয়ে যাবে। এতে করে যুব সমাজ বিশেষ করে ছাত্ররা মোবাইল ফোনে আসক্তসহ বিভিন্ন খারাপ কাজে জড়িয়ে পড়বে। আমাদের দাবি নির্দিষ্ট জায়গায় মডেল মসজিদ নির্মাণ করা হোক। মসজিদের জায়গায় মসজিদ নির্মাণ করে খেলার মাঠটি উন্মুক্ত রাখার দাবি জানানো হয় মানববন্ধন থেকে। পরে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রেরণ করা হয় লংগদু উপজেলা (ভারপ্রাপ্ত) নির্বাহী অফিসার জনি রায় এর মাধ্যমে।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড