• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাফনের পর কবর থেকে নারী উঠে আসার ‘গুজব’

  রফিকুল ইসলাম রফিক, গাইবান্ধা

১২ মে ২০২২, ১২:৪২
ছবি : দৈনিক অধিকার

গাইবান্ধার পৌর এলাকায় দাফনের ৯ মাস পর কবর থেকে এক বৃদ্ধ নারীর লাশ উঠে আসার খবরে গুজব ছড়িয়েছে। এ ঘটনায় ওই নারীকে আটক করেছে পুলিশ। ঘটনাটি জানাজানির পর জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

বুধবার (১১ মে) দুপুরে গাইবান্ধা পৌর এলাকার ডেভিট কোম্পানি পাড়ার আব্দুর রশিদ ওরফে গেদার বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ। এর আগে, সকালে গাইবান্ধা স্টেশন এলাকা থেকে ওই নারীকে কে বা কারা ডেকে নিয়ে আব্দুর রশিদের বাসায় রেখে যায়। ঘটনা জানাজানির পর ওই নারীকে দেখতে ক্রমেই বাসায় উৎসুক জনতা ভিড় জমায়।

স্থানীয়রা জানান, ডেভিট কোম্পানি পাড়ার মৃত বাহার শেখের স্ত্রী বাছিরন বেওয়া গত নয় মাস আগে মারা যান। পরে স্টেশন জামে মসজিদে জানাজা নামাজ শেষে তাকে পৌর গোরস্থানে দাফন করা হয়। কিন্তু বুধবার সকালে আব্দুর রশিদের বাসায় তার মায়ের মতো দেখতে ওই বৃদ্ধাকে দেখে হৈচৈ পড়ে যায়। মুহূর্তে ঘটনাটি জানাজানি হলে আশপাশের লোকজনসহ উৎসুক জনতা তাকে এক নজর দেখার জন্য বাসায় ভিড় জমায়। পরে পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাকে আটক করে থানায় নিয়ে যায়।

বাসা মালিক আব্দুর রশিদ ওরফে গেদা জানান, গত মঙ্গলবার রাতে স্টেশন এলাকায় ওই নারীকে ঘোরাঘুরি করতে দেখেন তিনি। বৃদ্ধ নারী দেখতে তার মায়ের মতোই হওয়ায় তার সঙ্গে কিছু সময় কথাবার্তা বলেন তিনি। পরে শোয়ার জায়গায় তাকে একটি কয়েল জ্বালিয়ে দিয়ে বাসায় ফেরেন। বুধবার সকালে কে বা কারা ওই বৃদ্ধাকে তার বাসায় রেখে যায়। পরে বাসায় আসার বিষয়ে তার কাছে জানতে চাইলেও তিনি কিছু জানাতে পারেননি।

মৃত বাছিরন বেওয়ার বড় মেয়ে সাহেদা বেগম বলেন, ‘মায়ের মৃত্যুর পর তাকে কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুর পর কয়েকবার তার কবর জিয়ারত করা হয়েছে। স্টেশন থেকে আসা বৃদ্ধ নারী তার মা নন, তবে তিনি মায়ের মতো কিছুটা দেখতে। মানুষের মতো মানুষ থাকতে পারেন। কিন্তু বিষয়টি নিয়ে কিছু লোকের অপপ্রচার ঠিক নয়।’

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) মো. ওয়াহেদুল ইসলাম বলেন, কবর থেকে লাশ উঠার ঘটনাটি পুরোপুরি একটা গুজব। আটক ওই নারী মৃত বাছিরন বেওয়ার মতো দেখতে হওয়ায় হৈচৈ পড়ে যায়। খবর পেয়ে এসআই জাহাঙ্গীরকে ঘটনাস্থলে পাঠিয়ে ওই নারীসহ বাসা মালিক আব্দুর রশিদকে থানায় নিয়ে এসে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে ৭৫ বছর বয়সের ওই নারী নিজের নাম পদ্ম রানী, বাবার নাম বাচা চন্দ্র এবং বাড়ি খুলনার আশাশনি থানার মৎস্য কালিবাড়ি বলে জানিয়েছেন। ট্রেনে সাহায্য চাইতে চাইতে তিনি গাইবান্ধায় আসছেন। তবে ওই নারী কিছুটা মানসিকভাবে অসুস্থ হওয়ায় আর বিস্তারিত কিছু জানাতে পারেননি।

তিনি আরও বলেন, ওই নারীর পরিচয় শনাক্ত করার পর আত্মীয়-স্বজনদের ডেকে তাদের হাতে তাকে তুলে দেওয়া হবে। মূলত কিছু লোকজন কবর থেকে নারীর লাশ উঠে আসার বিষয়টি ভিন্নভাবে কল্পকাহিনি তৈরি করে প্রচার করলেও ঘটনাটি গুজব মাত্র।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড