• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেল নিয়ে তেলেসমাতি, ভোক্তা অভিযান

  মাহফুজ আলম প্রিন্স, রংপুর

১২ মে ২০২২, ১১:৫৮
তেল নিয়ে তেলেসমাতি, ভোক্তা অভিযান
মজুতকৃত তেল । ছবি : অধিকার

রংপুরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রির অভিযোগে দুই তেল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (১১ মে) দুপুরে নগরীর কালেক্টরেট স্কুল সংলগ্ন জে পাল কোম্পানি ও এসএস ট্রেডার্সের গোডাউনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রংপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীন।

আফসানা পারভীন জানান, সরকারিভাবে খোলা সয়াবিন তেল ১৮০ টাকা লিটার বিক্রির নির্দেশনা দেওয়া হলেও জে পাল কোম্পানির মালিক বিশ্বজিৎ পাল পাইকারিতে ১৮৩ টাকা লিটার বিক্রি করেছেন। এ ছাড়া এসএস ট্রেডার্স কোনো বিক্রির রসিদ দেখাতে পারেনি। অতিরিক্ত দামে তেল বিক্রির কারণে খুচরা পর্যায়ে সাধারণ ভোক্তাদের কাছে তেলের দাম ২২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জে পাল কোম্পানির গোডাউনে ১৬০০ লিটার সয়াবিন এবং ৯১০০ লিটার পাম্প ও সুপার তেল এবং এসএস ট্রেডার্সের গোডাউনে ১৩ হাজার লিটার সয়াবিন ও ৩৭ হাজার লিটার পাম্পওয়েলহ প্রায় ৫২ হাজার লিটার তেল মজুত পাওয়া যায়। এ কারণে ওই দুই প্রতিষ্ঠান মালিকের ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মজুতকৃত তেল ন্যায্য মূল্যে বিক্রির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

আফসানা পারভীন আরও জানান, সয়াবিন তেল নিয়ে চলমান সংকটে গত কয়েকদিনে রংপুরে প্রায় ৬৫ হাজার লিটার তেল বিভিন্ন গোডাউন থেকে বের করে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়। মজুতকৃত তেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- inbox.odhika[email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড