• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোস্ট গার্ডকে নতুন জাহাজ হস্তান্তর করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

  শেখ শান্ত ইসলাম, খুলনা

১১ মে ২০২২, ১৬:০৮
খুলনা শিপইয়ার্ডে নির্মাণ ফ্লোটিং ক্রেন, টাগ বোট, হাই স্পীড বোট হস্তান্তর 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কোস্টগার্ডের জন্য একটি ফ্লোটিং ক্রেন, দুইটি টাগ বোট ও ছয়টি হাই স্পীড বোট এবং ডিইডব্লিউ, নারায়ণগঞ্জে নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেলের হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। খুলনা শিপইয়ার্ডে উন্নত মানের জাহাজ নির্মাণ শিল্পে ধারাবাহিক সাফল্যে এগিয়ে গেছে ।

বুধবার (১১ মে) দুপুর সোয়া ১২টায় খুলনা শিপইয়ার্ডে লিমিটেডে প্রাঙ্গণে এ হস্তান্তর অনুষ্ঠান উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।

উদ্বোধন শেষে দোয়া মোনাজাত পরিচালনা করেন আলহাজ্ব হাফেজ মো. সেলিম রেজা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত অ্যান ভেন লিউইন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, খুলনা নেভাল এরিয়া কমান্ডার রিয়ার এডমিরাল এম আনোয়ার হোসেন, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর এম সামসুল আজিজ।

উল্লেখ্য, বাংলাদেশ জাহাজ নির্মাণ শিল্পের পথিকৃৎ হিসেবে খুলনা শিপইয়ার্ড লিমিটেড প্রায় ৬৫ বছর আগে তার যাত্রা শুরু করে। এরপর নানা প্রতিকূলতা পেরিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী সিদ্ধান্তে ১৯৯৯ সালের ৩ অক্টোবর বাংলাদেশ নৌবাহিনীতে হস্তান্তর পর হতে মৃতপ্রায় এ প্রতিষ্ঠান তার হৃত গৌরব পুনরুদ্ধার করে। এ শিপইয়ার্ড ধীরে ধীরে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এমনকি করোনা পরিস্থিতির মধ্যেও ২০২০-২১ অর্থবছরে এর নীট মুনাফা ৪৩ দশমিক ২২ কোটি টাকায় উন্নীত হয়।

খুলনা শিপইয়ার্ড লিমিটেড দীর্ঘশ্বাস পথ পরিক্রমায় বাংলাদেশ নৌবাহিনীর জন্য বিভিন্ন ধরণের যুদ্ধ জাহাজ টাগ বোট ও হাইড্রোগ্রাফিক সার্ভে ভেসেল, বাংলাদেশ কোস্ট গার্ডের জন্য ইনশোর প্যাট্রোল ভেসেল, পায়রা বন্দর কর্তৃপক্ষের জন্য হেভি ডিউটি স্পীড নোট ও পাইলট ভেসেল, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর জন্য ফায়ার ফ্লট এবং বাংলাদেশ কোস্টগার্ডকে দুইটি টাগ বোট, ছয়টি হাইস্পীড বোট ও একটি ক্রেন হস্তান্তর করেছে।

এছাড়া নারায়ণগঞ্জ ডক ইয়ার্ড নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেল বাংলাদেশ কোস্ট গার্ডকে হস্তান্তর করা হয়।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড