• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মিরসরাইয়ে ব্যবসায়ীর উদ্যোগে সড়ক সংস্কার

  এম আনোয়ার হোসেন, মিরসরাই

১১ মে ২০২২, ১৪:১২
মিরসরাইয়ে ব্যবসায়ীর উদ্যোগে সড়ক সংস্কার
ছবি : সংগৃহীত

মিরসরাইয়ে ব্যবসায়ীর উদ্যোগে একটি গ্রামীণ সড়ক সংস্কার কাজ চলছে। এতে দুর্ভোগ থেকে মুক্তি মিলবে ৪ শত পরিবারের। ওই সড়কে দীর্ঘদিন যাবত জনদুর্ভোগ চরমে। সড়কটির নাম হাজী সাহাব উদ্দিন সড়ক।

অবশেষে সড়কটি সংস্কারে এগিয়ে এলেন ব্যবসায়ী সাইফুল ইসলাম বাপ্পী। তিনি বারইয়ারহাট পৌরবাজারের শামীম জুয়েলার্সের স্বত্বাধিকারী। উপজেলার ২নং হিঙ্গুলী ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পূর্ব হিঙ্গুলী গ্রামের এই গ্রামীণ সড়কটি বিগত দেড় দশকেও সরকারিভাবে কোনো ধরনের সংস্কার না হওয়ায় প্রতিনিয়তই দুর্ভোগে পড়তে হয় স্থানীয় জনসাধারণকে। ৩ কিলোমিটার দৈর্ঘ্যের এই সড়কে প্রতিদিন ৪ শত পরিবারের প্রায় আড়াই হাজার মানুষ চলাচল করে। এছাড়া পূর্ব হিঙ্গুলী মোহাম্মদপুর ইসলামিক অ্যাকাডেমিসহ অসংখ্য শিক্ষাপ্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের চলাচলের একমাত্র মাধ্যম এই সড়ক।

ব্যবসায়ী সাইফুল ইসলাম বাপ্পী বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সড়কটি সংস্কারের জন্য অসংখ্যবার বলা হলেও তারা কোনো উদ্যোগ না নেওয়ায় অবশেষে নিজ উদ্যোগে সড়কটি সংস্কার করার উদ্যোগ নিই। আমি ইতিপূর্বেও ব্যক্তি উদ্যোগে সড়কটি সংস্কার করি। মূলত বর্ষা মৌসুমে সড়কটি চলাচলের পুরোপুরি অনুপযোগী হয়ে উঠে, তাই জনদুর্ভোগ দেখেই ব্রিক সলিংয়ের কাজ চালিয়ে যাচ্ছি।

ওডি/ইমা

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড