• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবৈধভাবে মজুদকৃত ৭১৫৮ লিটার সয়াবিন জব্দ

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার, গাজীপুর

১০ মে ২০২২, ২১:১৬
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান (ছবি: অধিকার)

গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকার দুটি তেলে গুদাম থেকে অবৈধভাবে মজুদকৃত ৭ হাজার ১৫৮ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দুই গুদাম মালিককে তিন লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১০ মে) দুপুরে নগরীর গাছা থানার বোর্ডবাজারের মেসার্স মনির জেনারেল স্টোরে ও মেসার্স আর পি ট্রেডার্সের গুদামে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্বদেন ভোক্তা অধিদপ্তর গাজীপুরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) আব্দুল জব্বার মন্ডল।

আব্দুল জব্বার মন্ডল বলেন, অবৈধভাবে সয়াবিন তেল মজুতের মাধ্যমে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে গোপন সংবাদের ভিত্তিতে বোর্ডবাজারের মান্নান টাওয়ারে অবস্থিত মেসার্স মনির জেনারেল স্টোরে অভিযান পরিচালনা করা হয়। ওই গুদামে এক লিটার, দুই লিটার ও পাঁচ লিটার পরিমাণের বোতলজাত দুই হাজার ৫৮ লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুত করে রেখেছিলেন। এসব তেলি ইদের আগে কম দামে ক্রয় করে মজুদ করে রাখা হয়েছিল অতিরিক্ত মুনাফায় বিক্রি করার উদ্দেশ্যে। বাজারে সংকট তৈরি করে দোকান মালিক বর্তমান বেশি মূল্যে বিক্রি করছিলেন। এ কারণে দোকান মালিক মনির হোসেনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। পরে পার্শ্ববর্তী মেসার্স আরপি ট্রেডার্স প্রতিষ্ঠানে সরকার নির্ধারিত মুল্যের বেশি দামে তেল বিক্রি ও মূল্য তালিকা না থাকায় এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

ন্যায্যমূল্যে তেল পেয়ে স্বস্তির কথা জানিয়েছেন ভোক্তারা। মেসার্স মনির জেনারেল স্টোরের গুদাম থেকে জব্দকৃত সয়াবিন ১৬০ টাকা দরে ১ লিটার, ৩১৮ টাকায় দুই লিটার ও ৭৬০ টাকা দরে ৫ লিটার তেল জনসাধারণের মধ্যে বিক্রি করা হয়েছে। অপরদিকে মেসার্স আরপি ট্রেডার্সের তেলগুলো পূর্বের কেনা দামে প্রতি লিটার বিক্রি করার নির্দেশ দেয়া হয়েছে।

ন্যায্যমূল্যে তেল বিক্রি হচ্ছে- এমন সংবাদ পেয়ে বৃষ্টিতে ভিজেও বিভিন্ন এলাকার মানুষ তেল নিতে সিরিয়ালে দাঁড়িয়ে এক একজনে ৫লিটার তেল নিতে দেখা গেছে। তেল নিতে আসা একজন বলেন, ‘হঠাৎ ন্যায্যমূল্যে তেল বিক্রির এমন সংবাদ পেয়ে দৌড়ে এসে লাইনে দাঁড়িয়েছি। শেষমেশ ৫ লিটার তেল পেয়েছি। কয়েকটা দিন ভালোই যাবে।’

আরও পড়ুন : বৃষ্টির দাপটে আলুচাষিদের সর্বনাশ

অভিযানে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ও জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তারা অংশ নেন।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড