• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাল দলিলে নামজারির আবেদন, লেখকের হাজতবাস

  সাইফুল ইসলাম, ধামইরহাট (নওগাঁ)

১০ মে ২০২২, ১৯:৪৮
গ্রেফতারকৃত দলিল লেখক ইয়াসীন আলী
গ্রেফতারকৃত দলিল লেখক ইয়াসীন আলী। (ছবি : সংগৃহীত)

নওগাঁর ধামইরহাটে ভুয়া দলিল সৃজন করে নামজারির আবেদন করায় প্রতারক দলিল লেখক ইয়াসীন আলীকে হাজতে পাঠানো হয়েছে। এই খবরে এলাকায় ও দলিল লেখক সমিতিতে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলা ভূমি অফিস সূত্র জানায়, রঘুনাথপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে ধামইরহাটের দলিল লেখক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ইয়াসীন আলী (৭০) উপজেলা ভূমি অফিসে সোমবার ৮৮/২১-২২নং মিসকেসের বিপরীতে ১৯৭৫ সালের ২১ এপ্রিল তারিখের ২১০৬৯ নম্বর দলিল উপস্থাপন করেন।

শুনানিতে যুক্তিতর্ক উপস্থাপনকালে তথ্যের গরমিল পরিলক্ষিত হওয়ায় সহকারী কমিশনার (ভূমি) সিব্বির আহমেদ দলিল লেখক ইয়াসীন আলীকে জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তিনি জেনেশুনে মিসকেসে স্বার্থ হাসিলের জন্য নিজের তৈরি জাল দলিলটি সঠিক বলে উপস্থাপনের অপচেষ্টা করেছেন বলে এসিল্যান্ডের নিকট স্বীকার করেন।

এ ঘটনায় ভূমি অফিসের সার্টিফিকেট সহকারী আব্দুর রউফ বাদী হয়ে ধামইরহাট থানায় মামলা দায়ের করেন।

ধামইরহাট থানার ওসি মো. মোজাম্মেল হক কাজী জানান, মামলার প্রেক্ষিতে দলিল লেখক ইয়াসীন আলীকে সোমবার সকালে কোর্টে প্রেরণ করা হয়েছে।

ধামইরহাট দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল গফুর বলেন, ঘটনাটি পারিবারিক সম্পত্তি দখল বিষয়ক। এটি ইয়াসীন আলীর নিজ হাতে তৈরি করা ভুয়া দলিল ও একটি জালিয়াতির ঘটনা, এর দায় দলিল লেখক সমিতির নয়।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড