• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেল ব্যবসায়ীর অনিয়ম ধরতে ছদ্মবেশ

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

১০ মে ২০২২, ১৯:৪৬
ছদ্মবেশে ক্রেতা সেজে সয়াবিন তেল ব্যবসায়ীর অনিয়ম ধরা (ছবি : অধিকার)

এবার ছদ্মবেশে ক্রেতা সেজে সয়াবিন তেল ব্যবসায়ীর অনিয়ম হাতেনাতে ধরেছে নারায়ণগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।

মঙ্গলবার (১০ মে) সকালে নারায়ণগঞ্জ শহরের সবচেয়ে বড় বাজার দিগুবাবুর বাজারে ছদ্মবেশে ওই অভিযান চালান তিনি। এ সময় বেশি দামে সয়াবিন বিক্রির বিষয়টি প্রতীয়মান হওয়ায় ওই দোকানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে সেলিমুজ্জামান জানান, ‘তীর’ সয়াবিন তেলের পুরাতন দাম ১৬০ টাকা। কিন্তু আমাদের কাছে অভিযোগ আসে, বিক্রেতারা সেই তেলের বোতল থেকে মূল্য ঘষে উঠিয়ে ২০০ টাকা দরে বিক্রি করছে। এটা ভোক্তাদের (ক্রেতা) সঙ্গে প্রতারণা। অভিযোগের প্রেক্ষিতে আজ (মঙ্গলবার) সকালে ছদ্মবেশে ক্রেতা হয়ে প্রথমে বাজার যাচাই করি। পরে অভিযোগের সত্যতা পেয়ে ৭নং দিগুবাবুর বাজারের ‘নেপাল স্টোর’ প্রতিষ্ঠানকে তেল বেশি দামে বিক্রি করার দায়ে ২০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

আরও পড়ুন : বৃষ্টির দাপটে আলুচাষিদের সর্বনাশ

তিনি আরও জানান, দিগুবাবুর বাজারের মাংস পট্টিতে ‘মাটন মিট হাউজ’ প্রতিষ্ঠানের ব্যবসায়ী খাসির মাংসের সাইনবোর্ড ঝুলিয়ে বকরির মাংস বিক্রি করছিল। ভোক্তাকে ঠকানোর অপরাধে ওই মাংস ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড