• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেট্রল সংকটের কিছুটা উন্নতি

  হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম

১০ মে ২০২২, ১১:০৩
পেট্রল সংকটের কিছুটা উন্নতি
পেট্রল পাম্প । ছবি : অধিকার

ইদের পর থেকে সরবরাহ না থাকায় কুড়িগ্রামে তীব্র পেট্রল সংকট দেখা দিলেও সোমবার সকাল থেকে কিছুটা উন্নতি দেখা দিয়েছে।

রবিবার (৮ মে) রাতে পাম্পগুলোতে কিছুটা তেলের যোগান আসায় পেট্রল পেতে শুরু করেছে চালকরা। তবে এখন পর্যন্ত পুরোপুরি স্বাভাবিক অবস্থায় ফিরে আসেনি। রাতে বাকী লরিগুলো আসলে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে বলে জানিয়েছে পাম্প মালিকরা।

সরেজমিন সোমবার (৯ মে) সকালে শহরের এসএস ফিলিং স্টেশন, পনির পাম্প, ফ্রেন্ডস ফিলিং স্টেশন, সাহা ফিলিং স্টেশন ও সোনামণি ফিলিং স্টেশনে ঘুরে দেখা যায়, মোটরসাইকেল চালকরা চাহিদা মতো পেট্রল বা অকটেন পাচ্ছেন না। কেউ ৫ লিটার পেট্রল চাইলে তাকে ৩ লিটার দেওয়া হচ্ছে। কিছুটা রেসনিংভাবে দেওয়া হচ্ছে জালানি তেল।

কাউন্টারের ম্যানেজাররা জানিয়েছেন রাতে বাকি লরিগুলো আসলে মঙ্গলবার থেকে স্বাভাবিক অবস্থা ফিরে আসবে।

খলিলগঞ্জ বাজার এলাকার এসএস ফিলিং স্টেশনের ম্যানেজার চন্দ্রন কুমার রায় জানান, আমরা সীমিত পরিসরে পেট্রল দিচ্ছি। দ্বিতীয় লরিগুলো আসলে আর কোনো সমস্যা থাকবে না।

শহরের ফ্রেন্ডস ফিলিং স্টেশনের ম্যানেজার মুন্না জানান, আমার পাম্পে ৯ হাজার লিটার চাহিদা থাকলেও যোগান পেয়েছি মাত্র ২ হাজার লিটার। ফলে গড়ে ২ লিটার করে পেট্রল দেওয়া হচ্ছে। একই কথা জানালেন সাহা ফিলিং স্টেশনের ম্যানেজার তারা মিয়া।

এদিকে সাহা ফিলিং স্টেশনের মালিক রিন্টু সাহা জানান, আমার প্রতিদিন ১৫ হাজার লিটার জালানি প্রয়োজন, আমি আজ পেয়েছি ৯ হাজার লিটার। ফলে ঘাটতি থেকে যাচ্ছে।

জেলা পেট্রল মালিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মো. নজরুল ইসলাম জানিয়েছেন, আমি রাতে ৩০ হাজার লিটার জালানি পেয়েছি। বিকালের পর আরও ৫০ হাজার লিটার জালানি পেলে আমার আর কোনো সমস্যা থাকবে না।

জেলা প্রশাসনের ব্যবসা ও বাণিজ্য শাখার সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাসেল দিও জানান, কুড়িগ্রামে ২৫টি পেট্রল পাম্পে গড়ে ৯০ থেকে এক লক্ষ লিটার পেট্রল ও সাড়ে ৩ লক্ষ লিটার ডিজেলের চাহিদা রয়েছে। ইতোমধ্যে পেট্রল সরবরাহ শুরু হওয়ায় সংকট কেটে গেছে। মঙ্গলবার থেকে স্বাভাবিক অবস্থায় পাম্পগুলো ফিরে আসবে বলে তিনি জানান।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড