• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

মশায় অতিষ্ঠ সিদ্ধিরগঞ্জবাসী

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৯ মে ২০২২, ১৫:৫৬
মশার উপদ্রব
মশার উপদ্রব। (ছবি : প্রতীকী)

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে মশা যেন নিত্যদিনের সঙ্গী হয়ে দাঁড়িয়েছে জনসাধারণের। সন্ধ্যা না হতেই কানে শোনা যায় ভন ভন আওয়াজ। পর্যাপ্ত ওষুধ না প্রয়োগের ফলে মশার উপদ্রব প্রতিনিয়ত বেড়েই চলেছে বলে অভিযোগ সিদ্ধিরগঞ্জবাসীর।

খোঁজ নিয়ে জানা যায়, মশার উপদ্রব বাড়লেও মশা নিধনের ওষুধ ছিটানোর কোনো উল্লেখযোগ্য কার্যক্রম দেখা যায়নি সিদ্ধিরগঞ্জে। জনসাধারণের মধ্যে আলাপ-আলোচনাও চলছে বেশ। এমন কষ্টের মুহূর্তে সিটি কর্পোরেশনকে পাশে পাচ্ছেন না বলে অভিযোগ এলাকাবাসীর।

সিদ্ধিরগঞ্জ কদমতলি এলাকার স্থানীয় বাসিন্দা সাগর বলেন, মশার যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে যাচ্ছি। ঘরে বাহিরে কোথাও শান্তি নেই। কোথাও দুই মিনিট দাঁড়ানো যায় না মশার কারণে। স্থানীয় জনপ্রতিনিধিরা একটু সদয় হলেই হয়ত এই অত্যাচার থেকে আমরা রক্ষা পাব।

মিজমিজি টিসি রোড এলাকার শাহীন আলম জানান, বর্তমানে মশার জ্বালায় নাজেহাল অবস্থা। ইলেকট্রিক ব্যাট, অ্যারোসল বা কয়েলেও কাজ হয় না।

একই এলাকার বাসিন্দা সিয়াম বলেন, মশার উপদ্রব এতটাই বেশি যে, দিনরাত সারাক্ষণই মশার কয়েল জ্বালিয়ে রাখতে হয়। তাও মশা তাদের কাজ চালিয়ে যায় আরামে। আগে দেখতাম মাঝে মাঝে সিটি কর্পোরেশনের লোক মশা নিধনের ঔষধ ছিটাতেন, এখন তো তাও দেখা যায় না।

এ বিষয়ে নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর বলেন, আমরা এখন আগের থেকে তিনগুণ ওষুধ বাড়িয়ে দিয়েছি। পর্যাপ্ত না থাকায় আমরা ঠিকমতো ওষুধ দিতে পারিনি। তবে সরকার আমাদের ইদুল ফিতরের দুইদিন আগে মশা নিধনের ওষুধ দিয়েছে। আমরা এখন ছক অনুযায়ী কাজ করছি।

এ বিষয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আবুল আমিনকে একাধিকবার ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

ওডি/জেআই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড