• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫ বসতবাড়িতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

০৯ মে ২০২২, ১১:৩১
১৫ বসতবাড়িতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি
বসতবাড়িতে আগুন । ছবি : অধিকার

কক্সবাজারের ইদগাঁও উপজেলার জালালাবাদ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পূর্ব ফরাজীপাড়া গ্রামে অন্তত ১৫ বসতবাড়ি পুড়ে গেছে। এরমধ্যে ৭টি বসতবাড়ি আগুনে পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে।

রবিবার (৮ মে) বিকাল আড়াইটার সময় জালালাবাদ ফরাজীপাড়া সড়কের মনজুর মৌলভীর দোকান পয়েন্টের দক্ষিণে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করেছে ক্ষতিগ্রস্তরা।

স্থানীয় মৃত কবির আহমদের রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত বলে ওয়ার্ড মেম্বার নুরুল আলম ও স্থানীয়রা জানিয়েছেন।

তারা জানায়, কবিরের রান্না ঘরের চুলা থেকে প্রথমে আগুন লাগে। এতে পর্যায়ক্রমে আগুনে পার্শ্ববর্তী মৃত আবদুল গনির ছেলে কবির আহমদ, মৃত আবু শামার ছেলে আবুবকর, শামশুল আলমের ছেলে সাইফুল ইসলাম,কবির আহমদের ছেলে নুরুল হুদা এবং মৃত আবদুছ ছোবহানের ছেলে আলী আহমদের বাড়ি আগুনে পুড়ে সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়েছে।

আংশিকভাবে ভস্মীভূত হয়েছে বিধবা জোছনা আক্তার এবং নজির আহমদের ছেলে শাহজাহানের বাড়ি।

স্থানীয়রা জানান, আগুন লাগার সাথে সাথে সজোরে প্রবাহমান উত্তরা বাতাসের কারণে মাত্র ১০ মিনিটের মধ্যেই বাড়িগুলো আগুনে পুড়ে ভস্মীভূত হয়।

তারা আরও জানান, স্থানীয়দের সহায়তায় প্রাথমিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। খবর পেয়ে রামু থেকে দমকল বাহিনীর একটি দল ঘটনাস্থলে এসে পৌঁছে এবং আগুন নেভানোর কাজ শুরু করে।

রামু দমকল বাহিনীর স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, বর্তমানে আমরা আগুন নির্বাপণের কাজে আছি। নির্বাপণ কাজ শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হবে। ক্ষতিগ্রস্ত এবং স্থানীয়দের মতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক কোটি টাকার মতো হবে। ক্ষতিগ্রস্তরা বর্তমানে খোলা আকাশের নীচে বসবাস করছে।

জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ ঘটনাস্থলে উপস্থিত থেকে আগুন নেভানোর কাজ তদারকি করছিলেন।

তিনি জানান, ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে জরুরী পদক্ষেপ গ্রহণ করা হবে। আগুন লাগার বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

বলেও তিনি জানান, অগ্নিকাণ্ডের কারণে এ রিপোর্ট লিখা পর্যন্ত জালালাবাদ ফরাজীপাড়া সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ ছিল।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড