• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউল শিল্পীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন

  এস. এম. মিজানুর রহমান মজনু, ভালুকা, ময়মনসিংহ

০৯ মে ২০২২, ১০:৫৩
বাউল শিল্পীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন
হামলার প্রতিবাদে মানববন্ধন । ছবি : অধিকার

ময়মনসিংহের ভালুকা উপজেলায় এক নারী বাউল শিল্পী মনিমালার ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও আসামিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় শিল্পী ও বাউল কল্যাণ সমিতির।

রবিবার (৮ মে) দুপুরে দিকে উপজেলা পরিষদের সামনে ভালুকা টু গফরগাঁও সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাউল শিল্পী সুনীল কর্মকার, হাজী আব্দুর রহমান ফকির, রফিকুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান ও প্রবীর সরকারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দিন দুপুরে বাউল শিল্পী মনিমালার ওপর বর্বরোচিত হামলা চালিয়ে তাকে মারাত্মকভাবে রক্তাক্ত জখম করা হয়েছে। তিনি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মানববন্ধনে হামলাকারিদের অভিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। ওই মানববন্ধন আয়োজন করেন স্থানীয় শিল্পী ও বাউল কল্যাণ সমিতির।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৫ মে) সকালে দিকে পূর্ব বিরোধের জের হিসেবে পরিকল্পিত ভাবে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নারী বাউল শিল্পী মনিমালার বাড়িতে হামলা চালায়। এ সময় বাধা দিতে গেলে মনিমালার ওপর হামলা চালিয়ে তাকে মারধরে রক্তাক্ত জখম করে সন্ত্রাসীরা। এ সময় আশপাশের লোকজন খোঁজ পেয়ে তাকে উদ্ধার করে প্রথমে ভালুকা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স ও পরে আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় মনিমালার স্বামী নূহু মিয়া বাদী হয়ে ভালুকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শিহাব আমিন খানের ছেলে আশিক আমিন খানকে (২৫) প্রধান আসামি করে, মোহন মিয়া (৩২), সোহেল মিয়া (৩৭), জাহিদ হাসান বাবু (২৫) ও হারুন (৩৬) নাম উল্লেখসহ আরও অজ্ঞাত ৬-৭ জনের নামে ভালুকা মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ মামলার চার নম্বর আসামি জাহিদ হাসান বাবুকে গ্রেফতার করে।

এ ব্যাপারে ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন জানান, বাউল শিল্পির ওপর হামলার ঘটনায় এক আসামিকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড