• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন কাঁচা সড়ক এখন এলাকাবাসীর গলার কাঁটা

  জাহাঙ্গীর আলম,আনোয়ারা (চট্টগ্রাম)

০৮ মে ২০২২, ১৪:১৩
ছবি : দৈনিক অধিকার

চট্টগ্রামের আনোয়ারায় বার শত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের তিনটি কাঁচা সড়কে জনদুর্ভোগ চরমে। শুষ্ক মৌসুমে এসব সড়কে চলাচল করা গেলেও বর্ষায় বেহাল হয়ে পড়ে। পাঁচ হাজারেরও অধিক জনবহুল এই গ্রামে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানও রয়েছে। বর্ষায় কর্দমাক্ত হয়ে পড়া এই সড়কগুলোতে গ্রামবাসীর পাশাপাশি এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও ভোগান্তির শেষ নেই।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, উপজেলার বার শত ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের আমজাদ আলী সড়ক, বোয়ালিয়া ইসলামিয়া বড় মাদ্রাসা সড়ক ও আশরাফ আলী তালুকদার সড়ক তিনটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষের যাতায়াত। এছাড়া বোয়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বোয়ালিয়া হোসাইনিয়া নতুন মাদ্রাসাসহ তিন শিক্ষাপ্রতিষ্ঠানের হাজারেরও অধিক শিক্ষার্থীর যাতায়াত। কিন্তু শুষ্ক মৌসুমে এ সড়ক তিনটি ধুলা-বালিময় হলেও বর্ষায় হাঁটু কাদায় অচল হয়ে পড়ে। এতে করে শিক্ষার্থী ও গ্রামবাসীকে পড়তে হয় চরম দুর্ভোগে।

স্থানীয় বাসিন্দা মাহাবুবুল আলম তারেক বলেন, দীর্ঘদিন ধরে গ্রামবাসী এই সড়ক পাকাকরণের দাবি জানিয়ে আসলেও অজ্ঞাত কারণে কোনো কাজই হয়নি। বর্ষায় যাতায়াত ছাড়াও মহিলা ও ডেলিভারি রোগী ও অন্যান্য রোগী নিয়ে বিড়ম্বনায় পড়তে হয় এলাকাবাসীকে।

স্থানীয় চেয়ারম্যান এম. এ. কাইয়ুম শাহ বলেন, বিগত সময়ে এই ইউনিয়নে কোনো উন্নয়নই হয়নি। আমি দায়িত্ব নেওয়ার পর গত পাঁচ বছরে অনেক গুরুত্বপূর্ণ সড়ক পাকা করা হয়েছে। আগামীতে বোয়ালিয়া গ্রামের তিন সড়ক পাকাকরণের জন্য বরাদ্দ চেয়ে আবেদন করা হবে।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড