• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মনোহরগঞ্জ উপজেলা সদরে নেই কোনো ডিগ্রি কলেজ

  মো. হাছান, মনোহরগঞ্জ

০৮ মে ২০২২, ০৯:৫৪
মনোহরগঞ্জ উপজেলা সদরে নেই কোনো ডিগ্রি কলেজ
মনোহরগঞ্জ থানা

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা সদরে নেই কোনো ডিগ্রি কলেজ, এতে ভোগান্তিতে পড়ছে স্থানীয় শিক্ষার্থীরা। মনোহরগঞ্জ সদর থেকে ডিগ্রি অর্জন করতে ছাত্র ছাত্রীরা যেতে হচ্ছে লাকসাম, কুমিল্লা, ঢাকা, এতে অনেকে উচ্চ ডিগ্রি থেকে বঞ্চিত হচ্ছে।

মনোহরগঞ্জ সদরে স্থানীয় বাসিন্দা ছাত্রের অভিভাবক মো আবুল কালাম বলেন, মনোহরগঞ্জ উপজেলা সদরে ১৯৭১ সালে মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠিত হয়।কিন্তু আজ পর্যন্ত কোনো ডিগ্রি কলেজ হয়নি। এতে অনেক ভোগান্তিতে পড়ছে আমাদের ছেলে মেয়েরা। ডিগ্রি নেওয়ার জন্য যেতে হয় কুমিল্লা, ঢাকা এতে অর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে শিক্ষার্থীরা। গ্রামের ছেলে মেয়েরা শহরে থেকে লেখা পড়া করাটা অনেকটা কষ্টর। গ্রামের বেশি ভাগ অভিভাবক অর্থিক ভাবে স্বাবলম্বী না হওয়া শহরে রেখে ছেলে-মেয়েকে লেখাপড়া করানো সম্ভব হয় না। তাই মনোহরগঞ্জ সদরে একটি ডিগ্রি কলেজ হওয়াটা একান্তই জরুরি।

মনোহরগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র আনোয়ার হোসেন বাদল বলেন, আমি ২০১১ সালে মনোহরগঞ্জ কলেজ থেকে এইচএসসি পরীক্ষা সফলতার সাথে উত্তীর্ণ হয়েছি। কিন্তু ডিগ্রি অর্জন করার জন্য যেতে হয়েছে কুমিল্লা, এতে ভোগান্তিতে পড়ে আমার পরিবার। বাসা ভাড়া,কলেজ ফ্রি, খাওয়ার খরচ দেওয়া আমার পরিবার জন্য অনেক কষ্ট কর হয়েছে। আমাদের এলাকায় অনেক ছাত্র ছাত্রী আছে শহরে থেকে লেখা পড়া করানো তার পরিবারের পক্ষে সম্ভব নয়। মাননীয় এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি'র দৃষ্টি আকর্ষণ করছি। উপজেলা সদরে একটি ডিগ্রি কলেজ হলে গরিব ও অসহায় ছাত্র ছাত্রীরা ঘরে বসে কম খরচে ডিগ্রি অর্জন করা সম্ভব হবে।

মনোহরগঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাস্টার সোলাইমান বলেন, উপজেলা সদরে একটি ডিগ্রি কলেজ এবং মহিলা কলেজ হওয়াটা অত্যন্ত জরুরি। সারা বাংলাদেশে মাননীয় এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি অনেক উন্নয়ন করছে। কিন্তু উপজেলা সদরে কেনো একটি ডিগ্রি কলেজ হয়নাই, তা আমরা জানি না। মাননীয় ( এলজিআরডি) মন্ত্রী মহোদয়ের দৃষ্টিগোচর হলে কাজটি সহজে সমাধান হবে বলে আমি আশা করি।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড