• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাকার বিনিময়ে অপচিকিৎসা করার অপরাধে অর্থদণ্ড

  এম এ মোতালিব ভুঁইয়া, দোয়ারাবাজার (সুনামগঞ্জ)

০৭ মে ২০২২, ১৬:৫৯
টাকার বিনিময়ে অপচিকিৎসা করার অপরাধে অর্থদণ্ড
অপচিকিৎসা করার অপরাধে অর্থদণ্ড । ছবি : অধিকার

দোয়ারাবাজারে ভ্রাম্যমাণ আদালতে ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। শনিবার (৭ মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে ভোক্তা অধিকার আইনে বিভিন্ন ভুয়া ডাক্তার এবং অবৈধ ফার্মেসীতে অভিযান চালানো হয়।

অভিযানে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের কুলাউড়া মার্কেটের নূর মেডিক্যাল হলের ড্রাগ লাইসেন্স না থাকায় এবং স্বত্বাধিকারী রফিকুল ইসলাম বিষপানের বিভিন্নরোগীকে মোটা অংকের টাকার বিনিময়ে অপচিকিৎসা করার অপরাধে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

উল্লেখ্য, রফিকুল ইসলাম কলাউড়া মার্কেটে দীর্ঘদিন ধরে ফার্মেসী ব্যবসা করে আসছেন। তিনি কুমিল্লা জেলার বুড়িচং থানার কুসুমপুর গ্রামের বাসিন্দা মৃত আবদুল মালেকের ছেলে। তার বিরুদ্ধে অভিযোগ, তিনি ফার্মেসী ব্যবসার নামে এলাকায় একটি সিণ্ডিকেট তৈরি করে মোটা অংকের চুক্তিভিত্তিক চিকিৎসা করেন। তার ফার্মেসী ব্যবসার কোনো লাইসেন্স নেই। ইতোমধ্যে বিষপানের রোগীকে চিকিৎসা করতে গিয়ে বেশ কয়েকটি প্রাণহানির ঘটনাও ঘটেছে। শুক্রবার বিষপানের এক মহিলাকে হাসপাতালে না পাঠিয়ে নিজেই চিকিৎসা করতে গেলে রোগী মারা যায়।

ওইদিন একই ইউনিয়নের বাংলাবাজারের জেএস ফার্মেসীতে ৫ হাজার টাকা, বিসমিল্লাহ হোটেলে ৫ হাজার টাকা, মা-মণি মেডিক্যাল সেন্টারে ৫ হাজার টাকা এবং শাহজালাল ফার্মেসীতে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় সাথে ছিলেন, দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু সালেহীন খাঁন, দোয়ারাবাজার থানার এসআই পান্না লাল দে, স্বাস্থ্য পরিদর্শক মৃদুল চন্দ্র দাস, প্রেসক্লাব সভাপতি মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালী, সাধারণ সম্পাদক আশিক মিয়া, সাংগঠনিক সম্পাদক এম এ মোতালিব ভুঁইয়া, বাংলাবাজার ফার্মেসী অ্যাসোসিয়েশনের সভাপতি সালাহ উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল কালাম তালুকদার প্রমুখ।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড