• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম ইদ মেলার আয়োজন

  নাজিম উদ্দীন (স্টাপ রির্পোটার) চট্টগ্রাম

০৭ মে ২০২২, ১২:১৫
সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ব্যতিক্রম ইদ মেলার আয়োজন
শিশুদের নিয়ে ব্যতিক্রম ইদ মেলা । ছবি : অধিকার

চট্টগ্রামের হাটহাজারী ফরহাদাবাদস্থ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে তিনদিন ব্যাপী নানা অনুষ্ঠান ও ইদ মেলার আয়োজন করা হয়।

শনিবার (৭ মে) সকাল ১১ টায় ইদ মেলা উপলক্ষে ফিতা কেটে মেলার সমাপনী অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে।

এ সময় সমাজের সুবিধাবঞ্চিত এসব এতিম শিশুদের নিয়ে এক ব্যতিক্রম ইদ আনন্দ মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাব উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলার মুক্তিযুদ্ধের বিজয় মেলার পরিষদের মহাসচিব।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের পরিচালনা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ কেন্দ্রের ফিজিক্যাল ইন্সট্রাক্টর গমন কান্তি দে সঞ্চালনা করেন। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রের উপ প্রকল্প পরিচালক জেসমিন আকতার ,অধ্যাপক ডা. মাহবুবুল আলম চৌধুরী, উত্তরজেলা কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. ফয়েজুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মো. মুরাদ চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মো. আইয়ুব, বাংলাদেশ সেনাবাহিনীর লেফটেন্যান্ট মুনতাসির আহমেদ, এবং বাংলাদেশ সেনাবাহিনীর সাবেক সার্জেন্ট মো. নুরুন্নবী।

পবিত্র কোরআন তেলায়াত, গীতাপাঠ শেষে দেন্দ্রের সুবিধাবঞ্চিত বালক ও বালিকাদের নিয়ে পৃথকভাবে কেক কেটে অনুষ্ঠানের শুভ সূচনা করে। শিশুদের নিয়ে এমন ব্যতিক্রম ইদ মেলার প্রশংসা করে প্রধান অতিথি তার বক্তব্যে শিশুদের উদ্দেশ্য করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি সামাজের অবহেলিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় প্রতিনিয়ত কাজ করে চলেছে তাই জননেত্রী শেখ হাসিনা সুবিধাবঞ্চিত পথশিশুদের শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্রের মাধ্যমে সারা দেশে এ কার্যক্রম পরিচালনা করার লক্ষে শেখ রাসেল পুনর্বাসন কেন্দ্র প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠানের পরিচালক ও অনুষ্ঠানের সভাপতি জেসমিন আকতার বলেন, নিজের আপনজন ছেড়ে নয় বরং আত্মার আত্মীয়দের সাথে ইদ করা এবং শিশুদের মাঝে একরাশ ইদ আনন্দ ছড়িয়ে দিতে আমার এ ছোট্ট প্রয়াস।

আলোচনা শেষে ইদের দিনে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা।

এছাড়া তিনদিন ব্যাপী ইদ মেলার আয়োজনে আর ছিল আতর ছিটানো ,মেহেদী পরানো ,ইদ ট্রায়াল ফ্যাশন শো, উৎসব মুখর পরিবেশে ইদুল ফিতরের সালাত আদায় উন্মুক্ত সংস্কৃতি ও ক্রীড়া বিনোদন ও শিশুদের মাঝে উন্নত মানের খাবার বিতরণ করা হয়।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড