• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

পর্যটকের পাদচারণায় মুখর রাঙামাটি

  এম.কামাল উদ্দিন, সিনিয়র স্টাফ রিপোর্টার (রাঙামাটি)

০৭ মে ২০২২, ১১:০২
পর্যটকের পাদচারণায় মুখর রাঙামাটি
রাঙামাটিতে পর্যটকে । ছবি : অধিকার

দীর্ঘ ২ বছর করোনা মহামারীর পর পবিত্র ইদকে ঘিরে পার্বত্য জনপদে পর্যটকের পাদচারণার আবারও মুখর হয়ে উঠেছে। পার্বত্য অঞ্চলের অন্যতম রাঙামাটির লেক, পাহাড় ঘেরা প্রাকৃতিক নিসর্গে অপরূপ সৌন্দর্য মুগ্ধ করছে। পবিত্র ইদুল ফিতরের টানা এক সপ্তাহের ছুটিতে লাখো পর্যটকের ঢল নামছে রাঙামাটিতে।

মুখরিত হয়ে উঠেছে রাঙামাটির পর্যটন স্পট গুলো। ইদের তৃতীয় দিন সকাল থেকে কাল বৈশাখীর ছোবলে হোটেল মোটেলে আটকা পড়েছে পর্যটকরা। বিকালে আবহাওয়া কিছুটা ভালো হওয়ায় ঘুরাঘোরি ও বেড়াতে দেখা গেছে পর্যটকদের।

দীর্ঘ করোনার ছোবলের পর ঘুরে দাঁড়াচ্ছে রাঙামাটির পর্যটন শিল্প। পবিত্র ইদুল ফিতরের টানা ৭ দিনের বন্ধে পর্যটকের পদচারণার আবারও মুখর হয়ে উঠেছে পার্বত্য জনপদ রাঙামাটিসহ তিন পার্বত্য জেলা। পার্বত্য অঞ্চলের অন্যতম রাঙামাটির লেক পাহাড় ঘেরা প্রাকৃতিক নিসর্গে অপরূপ সৌন্দর্য মুগ্ধ করছে পর্যটকদের। করোনা মহামারির নিষেধাজ্ঞা কাটিয়ে ইদের এই ছুটিতে পর্যটকের ঢল রাঙামাটির পর্যটনের উপর নির্ভরশীল ব্যক্তিদের আনন্দের বহিঃপ্রকাশ ঘটছে। দীর্ঘ করোনার বন্ধী জীবন থেকে মুক্ত বাতাস নিতে ও ইট-পাথরের শহরের যান্ত্রিক জীবনের একঘেয়েমি দূর করতে ভ্রমণপিপাসু মানুষ বেছে নিয়েছে প্রাকৃতিক সৌন্দর্য্যরে রাঙামাটিকে। পরিবার পরিজন নিয়ে ছুটে এসেছেন পর্যটকরা।

রাঙামাটিতে বেড়াতে আসা পর্যটকরা বলেন, রাঙামাটি অত্যন্ত সুন্দর। বৈরী আবহাওয়ার কারণে আমরা ঘুরে বেড়াতে পারছিনা। তার পরও বৃষ্টির পর রাঙামাটির প্রাকৃতিক পরিবেশ যেন আমাদের মন ছুঁয়ে গেছে।

তারা বলেন, সকালে বৃষ্টি থাকলেও বেলা হতে হতে বৃষ্টি থেমে যায় এবং রাঙামাটির কাপ্তাই হ্রদের ঘুরে বেড়াতে আমাদের আর কোনো কষ্ট পেতে হয়নি। কাপ্তাই হ্রদের স্বচ্ছ জলরাশি ও পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য আমাদের মুগ্ধ করেছে।

পর্যটন ঘাটের বোট ইজারাদার সমিতির সাধারণ সম্পাদক মো. রুবেল বলেন, বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে রাঙ্গামাটিতে ঘুরতে আসা পর্যটকরা ঘুরে বেড়াচ্ছে রাঙামাটির কাপ্তাই হ্রদ সহ বিভিন্ন এলাকায়। বোটে চাড়ে হ্রদ ও পাহাড়ের মিতালীতে পর্যটকদের মন কেড়ে নিয়েছে। করোনার কারণে গত দুই বছর বন্ধ থাকায় আমরা যেমন বোট মালিকরা কষ্টে দিন অতিবাহিত করছি, তেমনি বোটের শ্রমিকরা মারাত্মক কষ্টের সাথে পরিবারের ঘানি টানতে হচ্ছে। আশা করছিলাম এবারের ইদের বিশাল একটি বন্ধে রাঙামাটিতে অসংখ্য পর্যটকের আগমন ঘটবে। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে পর্যটকরা হোটেল থেকে বের হতে পারছে না। আশা করছি আবহাওয়া ভালো হলে পর্যটকদের বিশাল একটি অংশ রাঙামাটির কাপ্তাই হ্রদে ঘুরে বেড়াবে।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড