• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় কয়েকশ যানবাহন

  সারাদেশ ডেস্ক

০৬ মে ২০২২, ১৯:১১
দৌলতদিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় শতশত যানবাহন (ছবি: সংগৃহীত)

ইদের ছুটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে লম্বা হচ্ছে ঢাকামুখো যানবাহনের সারি। ফলে ফেরির নাগাল পেতে তিন থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত অপেক্ষায় থাকছে যাত্রীবাহী পরিবহনগুলো।

শুক্রবার (৬ মে) বিকাল ৬টার দিকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে প্রায় সাড়ে তিন কিলোমিটার জুড়ে যানবাহনের সারি তৈরি হয়। এর মধ্যে কিছু পচনশীল পণ্যবাহী ট্রাক আর কয়েকশ ছোট গাড়ি রয়েছে।

তীব্র গরমে দীর্ঘ সময় অপেক্ষায় থেকে অতিষ্ঠ হয়ে উঠেছেন যাত্রীরা। বেশি ভোগান্তিতে পড়েছেন নারী, শিশু ও বৃদ্ধরা।

সকাল থেকে দুপুর পর্যন্ত ঘাটে ছোট গাড়ি ও মোটরসাইকেলের চাপ থাকলেও দুপুরের পর থেকে সেই চাপ কিছুটা কমেছে। ফেরির পাশাপাশি বিপুল সংখ্যক যাত্রী লঞ্চে পদ্মা নদী পাড়ি দিচ্ছে।

ঢাকামুখো কয়েকজন যাত্রী বলেন, দুপুর আড়াটায় দৌলতদিয়ায় এসে সিরিয়ালে আটকা পড়ি। বিকাল পৌনে ৬টা পর্যন্ত ফেরিতে উঠতে পারিনি। গরমে গাড়িতে থাকতে না পেরে নিচে নেমে হাঁটাহাটি করছি। কখন ফেরি পাব আর কখন বাসায় যাব তা বলতে পারছি না।

বেনাপোল থেকে ছেড়ে আসা এক বাসচালক হান্নান বলেন, ‘দুপুর পৌনে ৩টা থেকে সিরিয়ালে আছি। এখন প্রায় ৬টা বাজে। কিন্তু ঘাট এখনও এক কিলোমিটার দূরে। গরমে যাত্রীরা অস্থির হয়ে পড়েছে।’

তবে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, ‘যাত্রী ও যানবাহন পারাপারে ২১ ফেরি চলাচল করছে। দুপুরের পর যাত্রীবাহী যানবাহনের চাপ বাড়লেও অল্প সময়ে যানবাহন ফেরিতে উঠতে পারছে। কোনো চাপ নেই দৌলতদিয়ায়।’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড