• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাফলংয়ে প্রবেশ ফি মওকুফ

  শাহ আলম, গোয়াইনঘাট (সিলেট)

০৬ মে ২০২২, ১৪:৫১
জাফলংয়ে প্রবেশ ফি মওকুফ
সিলেটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে প্রবেশ ফি আদায় সংক্রান্ত সাইনবোর্ড (ছবি: অধিকার)

সিলেটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে প্রবেশ ফি আদায় নিয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় মোট পাঁচ স্বেচ্ছাসেবককে আটক করেছে পুলিশ। এর আগে প্রাথমিকভাবে দুজনকে আটক করা হয়েছিল। আটক স্বেচ্ছাসেবকেরা হলেন, সেলিম মিয়া (২১), লক্ষ্মণ চন্দ্র দাস (২২), সুহেল রানা (২২), নাজিম উদ্দিন (২৩) ও জয়নাল আবেদীন (২৩)।

গত বৃহস্পতিবার (৫ মে) বিকেলে তাদের আটক করা হয় বলে নিশ্চিত করেছেন সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম। অন্যদিকে, আগামী সাত দিন জাফলংয়ে বেড়াতে আসা পর্যটকদের কাছে কোনো ধরনের প্রবেশ ফি আদায় করা হবে না বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

এর আগে দুপুরের দিকে জাফলংয়ে উপজেলা প্রশাসনের টিকিট কাউন্টারে পর্যটকদের একটি দলকে বেধড়ক মারধর করেন স্বেচ্ছাসেবীরা। এতে আট পর্যটক আহত হন। তাদের স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে, পর্যটকদের মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই ভিডিওটিতে দেখা গেছে, স্বেচ্ছাসেবী কয়েকজন তরুণ পর্যটকদের লাঠি দিয়ে আঘাত করছেন। এ সময় এক নারী ও কয়েকজন তরুণী স্বেচ্ছাসেবীদের নিবৃত্ত করার চেষ্টা করেন। এরপরও তারা থামেননি। ভিডিওটিতে নারীদের আর্তচিৎকার করতে শোনা যায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি পরিবার জাফলংয়ে বেড়াতে আসে। দুপুরের দিকে জাফলংয়ে প্রবেশকালে উপজেলা প্রশাসনের ফি আদায়কালে পর্যটকদের সঙ্গে স্বেচ্ছাসেবকদের কথা–কাটাকাটির ঘটনা ঘটে। এর একপর্যায়ে স্বেচ্ছাসেবকেরা হামলা করেন।

খবর পেয়ে উপজেলা প্রশাসন, জাফলং সাব জোনের ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। সেই সঙ্গে স্বেচ্ছাসেবকের দায়িত্বে নিয়োজিত দুই যুবককে আটক করে।

পুলিশ সূত্রে জানা গেছে, হামলার শিকার পর্যটকেরা ঢাকা থেকে জাফলংয়ে বেড়াতে এসেছিলেন। এ সময় জাফলংয়ের ভ্রমণের টিকিট কাটাকে কেন্দ্র করে টিকিট কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকেরা ওই পর্যটকদের ডেকে নিলে এ নিয়ে কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে পর্যটকদের ওপর হামলার ঘটনা ঘটে।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টা পর্যন্ত পর্যটকদের ওপর হামলার অভিযোগে পাঁচজনকে আটক করা হয়েছে। মারধরে জড়িত থাকার অভিযোগে স্বেচ্ছাসেবকের দায়িত্ব থাকা পাঁচজনকে বরখাস্ত করা হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, পর্যটকদের অভিযোগে ৫ জন স্বেচ্ছাসেবককে আইনের আওতায় আনা হয়েছে।

আরও পড়ুন: রবীন্দ্র কমপ্লেক্স, প্রতিশ্রুতিতেই সীমাবদ্ধ

এদিকে, আগামী সাত দিন জাফলংয়ে প্রবেশের ফি আদায় না করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, ইদ উপলক্ষ্যে বৃহস্পতিবার থেকে আগামী সাত দিন পর্যটকদের কাছ থেকে কোনো ধরনের টিকিট বাবদ টাকা আদায় করা হবে না। জাফলং উন্মুক্ত ঘোষণা করা হয়েছে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড