• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদে বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত ‘অ লিক মহাসড়ক’

  নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ)

০৬ মে ২০২২, ১০:২০
ইদে বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত ‘অ লিক মহাসড়ক’
বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত অ লিক মহাসড়ক (ছবি : অধিকার)

উত্তর জনপদের মৎস্য ও শস্য ভাণ্ডার খ্যাত নওগাঁর আত্রাইয়ের সাহাগোলা ও আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের পশ্চিম পাশ দিয়ে তৈরি নবনির্মিত ‘আ লিক মহাসড়ক’। এবারের ইদে বিনোদন প্রেমীদের কাছে নতুন স্পটে পরিণত হয়েছে এটি। পবিত্র ইদুল ফিতর উপলক্ষে গত মঙ্গলবার ও বুধবারের মতো বৃহস্পতিবার বিকালেও উৎসব মুখোর ছিল এই মহাসড়ক। ইদের দিন নানা ব্যস্ততার কারণে যারা ঘুরতে বের হতে পারেননি, তারাও এদিন বেরিয়েছেন।

আত্রাই রেল লাইনের পশ্চিম দিকে তৈরি করা হয়েছে দৃশ্যমান আ লিক মহাসড়ক। এখনো উদ্বোধন করা না হলেও অনেক আগেই জনদুর্ভোগ লাঘবে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত এ মহাসড়কটি। সড়কটি প্রতিদিন বিনোদন প্রেমীদের পদচারণা মুখরিত হয়ে উঠে এ সড়ক। পবিত্র ইদুল ফিতর উপলক্ষে এই সময়গুলোতে প্রতিদিন বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিনোদন প্রেমীদের পদচারণায় মুখরিত থাকছে এ সেতু। তাদের মাঝে ছিল না স্বাস্থ্যবিধি মানার কোনো হিসাব-নিকাশ। এক পর্যায় তরুণ-তরুণীদের ভিড় এড়াতে সেতুতে মোতায়েন করা হয় পুলিশ।

এ দিকে সড়ক ছাড়াও আত্রাই নদীর উপর নবনির্মিত সেতু, আত্রাই রাবারড্রাম ও পতিসর বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কাচারি বাড়িতেও এবার ছিল বিনোদন প্রেমীদের উপচে পড়া ভিড়।

আত্রাই দৃশ্যমান আ লিক মহাসড়কে ঘুরতে আসা বিনোদন প্রেমী সৈকত আহম্মেদ বলেন, ইদের ছুটিকে নিজেদের মতো করে কাটাতে ঘুরতে বের হয়েছি। নতুন দৃশ্যমান এ সড়কটিতে সপরিবারে ঘুরে অনেক মজা করলাম। অপর দিকে আত্রাই সেতুর উপরে প্রবাহিত ঠাণ্ডা বাতাস ও হালকা খাবার আমাদের দারুণ প্রিয়।

তিনি আরও বলেন, কর্মজীবনে অন্য সময় ব্যস্ত থাকায় পরিবারের সদস্যদের নিয়ে ঘুরতে এসে আমাদের অনেক ভালো লাগছে।

আরও পড়ুন : সড়ক নামের মরণ ফাঁদে ঝরল ওদের প্রাণ

আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, পবিত্র ইদুল ফিতরে আত্রাই রেল লাইনের পশ্চিম দিকে তৈরি করা দৃশ্যমান আ লিক মহাসড়ক ছিল বিনোদন প্রেমীদের উপচে-পড়া ভিড়। কোথাও যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে; সে জন্য এই ইদে মোতায়েন করা হয়েছিল পুলিশ।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড