• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নারী উদ্যোক্তাকে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতার ধর্ষণ

  আব্দুর রউফ রুবেল, গাজীপুর

০৫ মে ২০২২, ১৮:১৮
নারী উদ্যোক্তাকে ডেকে নিয়ে ছাত্রলীগ নেতার ধর্ষণ
গাজীপুরের শ্রীপুরে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহীন আলমে

গাজীপুরের শ্রীপুরে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহীন আলমের (৩২) বিরুদ্ধে আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত এক নারী উদ্যোক্তা ও সমাজকর্মীকে ধর্ষণের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী ওই নারী বৃহস্পতিবার (৫ মে) দুপুরে শ্রীপুর থানায় ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত শাহীন আলম (৩২) উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের দক্ষিণ ধনুয়া এলাকার মো. ওয়াহিদ মিলিটারির ছেলে।

থানায় দেয়া অভিযোগ সূত্রে জানা যায়, ওই নারী উদ্যোক্তা বিভিন্ন কনজিউমার পণ্যের ব্যবসা করেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে তার সাথে ছাত্রলীগ নেতা শাহীনের পরিচয় হয়। গত বছরের ৮ জুলাই সন্ধ্যা ৬ টার দিকে ওই নারীকে ব্যবসায়িক কাজের কথা বলে শাহীন তার ব্যক্তিগত অফিসে ডেকে নেয়। একপর্যায়ে জোর করে ওই নারীকে ধর্ষণ করে সে।

পরে এ ঘটনায় মামলা করার প্রস্তুতি নেয় ভুক্তভোগী নারী। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা ঘটনা ধামাচাপা দিতে ওই নারীর সাথে শাহীনের মৌখিকভাবে বিয়ে পড়ান। পরে কাবিন রেজিস্ট্রির কথা থাকলেও শাহীন না করে ওই নারীকে এখানে সেখানে নিয়ে তার সাথে স্বামী-স্ত্রী হিসেবে মেলামেশা করেন। সম্প্রতি ওই নারী তাকে কাবিন করে বউ হিসেবে ঘরে তুলে নিতে চাপ দিলে শাহীন ওই নারীর সাথে যোগাযোগ কমিয়ে দেয় । এক পর্যায়ে গোপনে অন্যত্র বিয়ে করে ওই ছাত্রলীগ নেতা।

বিষয়টি জেনে ভুক্তভোগী নারী বুধবার (৪ মে) রাত ১১টার দিকে শাহীনের বাড়িতে যান। বাড়ির লোকজন তাকে গালাগাল করে। এছাড়া মারপিট করতে চায়। পরে খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ তাকে ওই বাড়ি থেকে উদ্ধার করে। পরে বৃহস্পতিবার দুপুরে ভুক্তভোগী নারী ছাত্রলীগ নেতা শাহীন আলমের বিরুদ্ধে শ্রীপুর থানায় ধর্ষণের অভিযোগ করেন।

ভুক্তভোগী নারী জানান, তিনি আন্তর্জাতিকভাবে নরওয়ে থেকে মালালা এবং মোম্বে থেকে মাদার তেরেসা পদক লাভ করেন। শাহীন তার সাথে বিয়ের নাটক করে তাকে ধর্ষণ করেছে। তার সাথে প্রতারণা করেছে বলে তার বিচার দাবি করেন।

এ বিষয়ে অভিযুক্ত শাহীনের বক্তব্য নিতে তাকে মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

আরও পড়ুন: অজ্ঞাতনামা যুবকের লাশ উদ্ধার

অন্যদিকে, গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি সুলতান মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, বিষয়টি আমার জানা নেই। সে সম্প্রতি বিলুপ্ত কমিটির সহ-সভাপতি ছিল। অপরাধ করলে তার বিচার হোক। জেলা ছাত্রলীগে কোন অপরাধীর ঠাঁই হবে না।

শ্রীপুর থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজ ইমতিয়াজ ভূইয়া জানান, ভুক্তভোগী নারীর অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড