• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুষ্টিয়া জিলা স্কুলে সাবেক ছাত্রদের ইদ পুনর্মিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

  নিজস্ব প্রতিবেদক

০৫ মে ২০২২, ০৯:৪২
কুষ্টিয়া জিলা স্কুলে সাবেক ছাত্রদের ইদ পুনর্মিলনী ও ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত
ইদ পুনর্মিলনী ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেওয়া কুষ্টিয়া জিলা স্কুলে সাবেক ছাত্ররা (ছবি : সংগৃহীত)

কুষ্টিয়া জিলা স্কুলের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ও সম্মিলন উপলক্ষে দুই দিনব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। মূলত স্কুল প্রাঙ্গণের শৈশব-কৈশোরের স্মৃতি রোমন্থন এবং সাবেক শিক্ষার্থীদের ব্যাচগুলোর আত্মসম্পর্ক উন্নয়ন ও ক্যারিয়ারভিত্তিক নেটওয়ার্কিং বৃদ্ধির জন্য ২০১৮ সাল থেকে টুর্নামেন্টটির আয়োজন করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় দীর্ঘ দুই বছর মহামারি করোনা ভাইরাসের তাণ্ডবে বন্ধ থাকার পর সাবেক ছাত্রদের ভ্রাতৃত্ব বন্ধন পুনরায় মজবুত করতে তৃতীয়বারের মতো টুর্নামেন্টটি আয়োজন করা হয়। এতে আশির দশকের সাবেক শিক্ষার্থী থেকে শুরু করে ২০১৮ সাল পর্যন্ত যেসব শিক্ষার্থীরা প্রাক্তন হয়ে গেছেন তাদের অংশগ্রহণে হৃদউৎফুল্ল পুনর্মিলন সৃষ্টির লক্ষেই পবিত্র ইদুল ফিতরের দ্বিতীয় দিন বুধবার (৪ মে) সকাল ৯টায় টুর্নামেন্টটির উদ্বোধন করা হয়। এদিন কুষ্টিয়া জিলা স্কুলের প্রধান শিক্ষক মো. এফতে খাইরুল ইসলাম আয়োজনটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

টুর্নামেন্টের আয়োজক কমিটির পক্ষে এস.এস.সি ২০০২ ব্যাচের সাবেক শিক্ষার্থী ক্যাভিয়াল নূর বাপ্পী জানান, প্রতিটি ব্যাচের শিক্ষার্থী মধ্য থেকে দুজন প্রতিনিধি বাছাইয়ের মাধ্যমে আয়োজক কমিটি গঠন করা হয়েছে। যার কারণে সকলের সহযোগিতায় স্বচ্ছতার সাথে এই টুর্নামেন্টটি প্রতি বছর আয়োজন করতে ইচ্ছুক সাবেক শিক্ষার্থীবৃন্দ।

এস.এস.সি ২০০৪ ব্যাচের সাবেক শিক্ষার্থী চলচ্চিত্র নির্মাতা মো. শরিফুল হক রাকিব বলেন, এই টুর্নামেন্টের মাধ্যমে দারুণ নেটওয়ার্কিং গড়ে উঠেছে। যা সাবেক এবং বর্তমান শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও পেশাগত ক্ষেত্রে উপকারী ভূমিকা রাখবে।

এস.এস.সি ২০০৭ ব্যাচের সাবেক শিক্ষার্থী ইঞ্জিনিয়ার খন্দকার মিহিরুজ্জামান বলেন, সকল জিলা স্কুলের অ্যালামনাই অ্যাসোসিয়েশন থাকলেও জিলা স্কুলের কোনো অ্যালামনাই নেই। যার ফলে স্কুলের শিক্ষার্থীর স্নাতক ও স্নাতকোত্তর শেষে কর্মক্ষেত্রে বিভিন্ন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে, এটি ভীষণই দুঃখজনক।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ও এস.এস.সি ২০১১ ব্যাচের সাবেক শিক্ষার্থী আতিকুর রহমান অনিক বলেন, আজ এই টুর্নামেন্টের মধ্যেই আমাদের ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠিত হলো, স্কুল বন্ধুদের সমাগমে প্রাণোচ্ছল সময় উপভোগ করলাম। অচিরেই এই ভ্রাতৃত্ব বন্ধনকে অটুট রাখতে প্রতিনিয়ত এমন আয়োজন প্রয়োজন।

এস.এস.সি ২০০৬ ব্যাচের সাবেক শিক্ষার্থী ও কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সদস্য অ্যাডভোকেট মো. মুহাইমিনুর রহমান পলল জানান, ক্রিকেট টুর্নামেন্টের তৃতীয় আসর সফলভাবে সম্পন্ন হলে এটাই স্পষ্ট প্রতীয়মান যে স্কুলের ভ্রাতৃত্ব বন্ধন অটুট। অচিরেই সকল ব্যাচকে সাথে নিয়ে জিলা স্কুলের অ্যালামনাই অ্যাসোসিয়েশন অর্থাৎ সাবেক ছাত্রদের পরিষদ গঠনের উদ্যোগ নেওয়া হবে। স্কুলের ভবিষ্যৎ প্রজন্মের শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে এগিয়ে দেওয়ার জন্য অ্যালামনাই গঠনের বিকল্প নেই।

স্কুলের ইদগাহ এবং মূল খেলার মাঠ দুটিতে ১৯টি ব্যাচের সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী ক্রিকেট টুর্নামেন্টের প্রথমদিনে মোট ৬টি গ্রুপে প্রথম রাউন্ডের মোট ১৭টি ম্যাচ অনুষ্ঠিত হয়। আর দ্বিতীয়দিনের প্রথম রাউন্ডের চারটি, দ্বিতীয় রাউন্ডের আটটি, সেমিফাইনালে দুইটি শেষে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, আয়োজনটির শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে টুর্নামেন্টটির তৃতীয় আসরের সমাপ্তি ঘোষণা করা হবে।

আরও পড়ুন : ইদের ছুটি শেষ, খুলল অফিস-আদালত

অনুষ্ঠানের সমাপনীতে প্রতিটি ম্যাচের সেরা খেলোয়াড়, সিরিজের সেরা খেলোয়াড়, সেরা ক্যাচ, সেরা বোলিং, ব্যাটিং, উইকেট কিপিং, ফিল্ডিং, আম্পায়ারসহ চ্যাম্পিয়ন ও রানার্স আপের ট্রফি প্রদান এবং আয়োজনে ব্যবস্থাপনা সহযোগিতার জন্য স্বেচ্ছাসেবকদের পুরস্কৃত করা হবে। প্রধান অতিথি, বিশেষ অতিথি ও সম্মানিত অতিথিদের সম্মাননার মাধ্যমে ৫ মে সন্ধ্যা নাগাদ টুর্নামেন্ট সমাপ্ত হবে।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড