• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমুদ্র সৈকতে ৪৪৩ রোহিঙ্গা আটক

  শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার

০৪ মে ২০২২, ২০:৩৩
সমুদ্র সৈকতে ৪৪৩ রোহিঙ্গা আটক
নিয়ম ভেঙে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প হতে সমুদ্র সৈকতে বেড়াতে আসা আটক রোহিঙ্গারা (ছবি: অধিকার)

নিয়ম ভেঙে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের বিভিন্ন ক্যাম্প হতে সমুদ্র সৈকতে বেড়াতে আসা ৪৪৩ জন রোহিঙ্গাকে আটক করেছে সদর মডেল থানা পুলিশ। বুধবার (৪ মে) সৈকতের সুগন্ধা পয়েন্টসহ বিভিন্ন পয়েন্ট থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে বেশির ভাগ শিশু ও নারী রয়েছেন। তাদের কক্সবাজার সদর মডেল থানা হেফাজতে আনা হয়। তবে আটক রোহিঙ্গারা বলছেন, তারা ইদকে কেন্দ্র করে কক্সবাজার সমুদ্র দেখতে এসেছেন। সমুদ্র দেখে বিকালে ঠিকই তারা ফিরে যেতেন বলে জানান আটক এক রোহিঙ্গা নারী।

এসব তথ্য নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার ওসি (তদন্ত) সেলিম উদ্দিন জানান, সমুদ্র সৈকত ও আশপাশের এলাকায় অবস্থান নিয়ে এসব রোহিঙ্গারা পর্যটকদের বিরক্ত করছে, এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান শুরু করে। এ পর্যন্ত আটক ৪৪৩ জনের মধ্যে নারী ও বেশিরভাগ শিশু। পুলিশ পৃথকভাবে বিভক্ত হয়ে এখনও অভিযান অব্যহত রেখেছে।

আরও পড়ুন: অটোরিকশায় চার্জ দিতে গিয়ে মুদি ব‍্যবসায়ীর সর্বনাশ

অন্যদিকে, আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়ার পর শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কাছে হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন ওসি (তদন্ত) সেলিম উদ্দিন।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড