• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অন্যজনকে বাঁচাতে গিয়ে ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতার মৃত্যু

  সারাদেশ ডেস্ক

০৪ মে ২০২২, ১৮:০০
নিহত নাজমুল হুদা (ছবি: সংগৃহীত)

কিশোরগঞ্জের করিমগঞ্জে নাজমুল হুদা (৩০) নামে জেলা ছাত্রলীগের সাবেক এক নেতাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। বুধবার (৪ মে) দুপুর ১২টার দিকে উপজেলার জয়কা ইউনিয়নের পশ্চিম কান্দাইল গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত নাজমুল হুদা পশ্চিম কান্দাইল কামারহাটিয়া গ্রামের মৃত মজলু খানের ছেলে। তিনি কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ছিলেন।

নাজমুল হুদা ঢাকায় থাকতেন। ইদে বাড়িতে বেড়াতে এসেছিলেন তিনি। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন করিমগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন।

এলাকাবাসী জানায়, ইদের দিন বিকেলে গ্রামীণ মেলায় স্থানীয় মৌলভীবাজারে কিশোরদের দুই পক্ষের ঝগড়া হয়। একপর্যায়ে তা দুই গ্রুপের মধ‌্যে মারামারি হয়। সেই ঝগড়ার বিষয়টি মীমাংসার জন‌্য ওই বাজারে সকালে সালিসে বসেন গ্রামের গণ‌্যমান‌্য ব‌্যক্তিরা। সালিসে বিরোধ মোটামুটি মীমাংসা হয়। তবে সালিস শেষ হওয়ার পর সবাই যখন বাড়িতে ফিরছিলেন, তখন স্থানীয় ইদগাহের সামনে ওই এলাকার হক্কু মিয়ার ছেলে সবুজ মিয়া (৫০), কিরণ মিয়ার ছেলে সাকা মিয়া ও ময়না মিয়ার ছেলে উজিরের নেতৃত্বে ২০-৩০ জন ইমরান নামে এক যুবককে মারধর করতে থাকে। তখন এমরানকে বাঁচাতে এগিয়ে যান ছাত্রলীগ নেতা নাজমুল। তখন নাজমুলকে ছুরিকাঘাত করে সবুজ মিয়া। এ সময় নাজমুলের ওপর ঝাঁপিয়ে পড়ে আরও কয়েকজন। এতে মারাত্মকভাবে জখম হন তিনি। পরে তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয‌্যা জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত নাজমুলের চাচাতো ভাই নয়ন মিয়ার অভিযোগ, ঘটনার পর সবুজকে আটক করে পুলিশ। তবে ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস‌্য লিঙ্কন মিয়ার নেতৃত্বে বেশ কিছু লোক তাকে জোর করে ছাড়িয়ে নিয়ে যায়। এ ঘটনা এলাকায় ক্ষোভ সৃষ্টি করেছে।

বিষয়টি জানার জন‌্য ইউপি সদস‌্যের খোঁজ করা হলে তাকে পাওয়া যায়নি। তা ছাড়া তাকে ফোন করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পশ্চিম কান্দাইল গ্রামে যেখানে নাজমুলকে ধরাধরি করে এলাকাবাসী নিয়ে আসে ঠিক সেখানে ছোপ ছোপ রক্তের দাগ। পুলিশ জায়গাটিকে ঘিরে আছে।

নাজমুলের বাড়িতে গিয়ে দেখা যায়, গ্রামের শত শত মানুষ ভিড় করছেন সেখানে। এ সময় তারা বলেন, নাজমুলের হত‌্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি চান তারা।

এ ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ জানিয়েছে, আর যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন‌্য এ ব‌্যবস্থা নেওয়া হয়েছে।

করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুল আলম সিদ্দিকী বলেন, ‘এ ঘটনায় জিল্লু নামে একজনকে আটক করেছে পুলিশ। নিহত নাজমুলের মরদেহ ময়নাতদন্তের জন‌্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব‌্যাপারে পরবর্তী আইনগত ব‌্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড