• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেতন না পেয়ে ইদের দিন গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

  নিজস্ব প্রতিবেদক

০৩ মে ২০২২, ১৮:৩৯
নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডের বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকদের বিক্ষোভ (ছবি: সংগৃহীত)

তিন মাসের বকেয়া বেতনের দাবিতে অনশন কর্মসূচি পালন করেছেন নারায়ণগঞ্জের আদমজী ইপিজেডের বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা। মঙ্গলবার (৩ এপ্রিল) ইদের দিন দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ প্রতীকী অনশন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে ইদের দিনেও তাদের দুর্বিষহ অবস্থার কথা তুলে ধরেন উপস্থিত শ্রমিকরা। তারা জানান, সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় অবস্থিত বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলসে অন্তত ৮/৯শ’ শ্রমিক কাজ করেন। তাদের কারও দুই মাস, কারও তিন মাসের বেতন বকেয়া রয়েছে।

গত ২১ এপ্রিল শিমরাইল-আদমজী সড়ক অবরোধ করে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছিলেন শ্রমিকরা। শিগগিরই বকেয়া বেতন পরিশোধ করা হবে, এমন আশ্বাস দিয়ে সেই সময় রাস্তা থেকে তাদের সরিয়ে দেওয়া হয়। কিন্তু ইদ এসে পড়লেও এখনও শ্রমিকরা তাদের বকেয়া বেতন পাননি।

নারায়ণগঞ্জ শিল্প পুলিশ সুপার (অঞ্চল-৪) আসাদুজ্জামান বলেন, ‘তিন মাসের বকেয়া বেতনের দাবিতে বেকা গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইলের শ্রমিকরা দুপুর থেকে বিক্ষোভ কর্মসূচি পালন করছেন। আমরা এর আগেও মালিক কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার যোগাযোগ করেছি। সে সময় তারা বলেছিলেন, শ্রমিকদের বকেয়া বেতন বুঝিয়ে দেওয়া হবে।’

তিনি বলেন, ‘কিন্তু তা না করে গত কয়েকদিন ধরে মোবাইল বন্ধ করে রেখেছেন মালিকপক্ষের লোকজন। তাদের সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হচ্ছে না। শ্রমিকরা বকেয়া বেতনের দাবিতে ন্যায্য আন্দোলনই করছেন। তাদের প্রতি আমরা সহানুভূতিশীল আচরণ করছি। এছাড়া আমাদের আর কী বা করার আছে।’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড