• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফরিদপুরে ইদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায়

  হারুন আনসারি, ফরিদপুর

০২ মে ২০২২, ১৮:৫৩
ইদ জামাতের জন্য ফরিদপুরের ইদগাহগুলোকে সাজানো হয়েছে (ছবি: সংগৃহীত)

ফরিদপুরে ইদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে শহরের কমলাপুর চাঁদমারির কেন্দ্রীয় ইদগাহ ময়দানে। সকাল সাড়ে ৭টায় শুরু হবে নামাজের প্রধান জামাত। তবে আবহাওয়া বৈরী থাকলে শহরের চকবাজার জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে ইদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে সদরপুরের আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে ইদের জামাত হবে সকাল ১০টায়। এছাড়া সকাল পৌনে ৮টায় শহরের শাহ্ ফরিদ দরগা মসজিদ ও সরকারি ইয়াসিন কলেজ মাঠে, সকাল ৮টায় পশ্চিম খাবাসপুরে সামসুল উলুম মাদ্রাসা মাঠে ও গোয়ালচামট বায়তুল মোকাদ্দেম জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এর আগে সকাল ৭টায় শহরের ঝিলটুলিতে চৌরঙ্গি জামে মসজিদ ও বদরপুরের মারকাজ জামে মসজিদে ইদের জামাতের আয়োজন করা হয়েছে।

ফরিদপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এসকে আকরামুল হক জানান, কেন্দ্রীয় ইদগাহ ময়দানে ইমামতি করবেন চকবাজার জামে মসজিদের খতিব মুফতি মো. কামরুজ্জামান। শহরের ২৩টি স্থানে এবার ইদুল ফিতরের নামায আদায় করা হবে। এছাড়া জেলার নয়টি উপজেলার বিভিন্ন ইদগাহ ও মসজিদে ইদের জামাত হবে। যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে ইদুল ফিতর উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

জানা গেছে, ফরিদপুরের চাঁদমারিতে কেন্দ্রীয় ইদগাহ ময়দানে ইদের জামাতে থাকছেন না সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। শহরবাসীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন জেলা প্রশাসক অতুল সরকার ও পুলিশ সুপার মো. আলিমুজ্জামান।

খোঁজ নিয়ে জানা গেছে, ফরিদপুর-১ আসনের সংসদ সদস্য মনজুরুল আলম বুলবুল ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন নিজ নিজ এলাকায় ইদ পালন করবেন। তবে বার্ধক্যজনিত অসুস্থতার কারণে ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী নিজ নির্বাচনী এলাকায় জনগণের মাঝে আসতে পারবেন না।

এদিকে, ফরিদপুর পৌর এলাকায় সাত রঙের পতাকা দিয়ে শহরের রাস্তাঘাট ও সড়ক বিভাজন নয়নাভিরামভাবে সাজিয়ে তোলা হয়েছে। জেলার সরকারি ও আধা-সরকারি ভবনসমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিভিন্নস্থানে সতর্কতা হিসেবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়ন করা হবে। শহরের বড় বড় ইদগাহ ময়দানে স্বাস্থ্যসেবা দিতে সিভিল সার্জন কার্যালয় হতে একটি মেডিকেল টিম থাকবে।

পবিত্র ইদুল ফিতরের দিনে ফরিদপুরের শিশু পরিবার, সেফ হোম, মূক ও বধির বিদ্যালয়, জেলা কারাগার ও হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড