• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ দিনে যাত্রীশূন্য বাংলাবাজার ঘাট

  আবু ছালেহ মুছা, শিবচর (মাদারীপুর)

০২ মে ২০২২, ১৭:৪১
শেষ দিনে যাত্রীশূন্য বাংলাবাজার ঘাট
যাত্রীশূন্য মাদারীপুরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাট (ছবি: অধিকার)

রাত পোহালে ইদ। শেষ মুহুর্তে পরিবার-পরিজনের সাথে ইদের আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ঢাকা থেকে সামান্য কিছু যাত্রী দক্ষিণ পশ্চিম অঞ্চলে আসছেন। তারা বাংলাবাজার-শিমুলিয়া নৌরুট দিয়ে গন্তব্যে ফিরেছেন।

তবে ইদের আগের দিন সোমবার (২ মে) যাত্রীদের চাপ নেই মাদারীপুরের ইলিয়াস আহমেদ চৌধুরী বাংলাবাজার ঘাটে। গত তিন দিন ঘরমুখো মানুষের ভিড় থাকলেও আজ অনেকটাই ফাঁকা বাংলাবাজার ঘাট। সকাল থেকেই ঘাটের পরিবেশ স্বাভাবিক। স্বাভাবিক রয়েছে ফেরি, লঞ্চ এবং স্পিডবোট চলাচলও।

সোমবার (২ মে) সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঘাট এলাকা ঘুরে এমন পরিস্থিতি দেখা যায়।

বিআইডব্লিটিসির বাংলাবাজার ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার ঈদ হতে পারে এমন ভেবে অধিকাংশ যাত্রী রাতের মধ্যেই তাদের গন্তব্যে পৌঁছে গেছেন। সে কারণে ঘাট কিছুটা ফাঁকা। তবে দুপুরের পর যাত্রী চাপ বাড়তে পারে।

ঘাট সূত্র আরও জানায়, রোববার (১ মে) সারা রাতই যাত্রীরা রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ঘরে ফিরেছেন। ভোর রাতের দিকে ঝড়ো বৃষ্টি শুরু হলে দূর্ভোগে পড়েন ঘরমুখো যাত্রীরা। শিমুলিয়া ঘাট থেকে ভিজতে ভিজতে বাংলাবাজার ঘাটে আসেন যাত্রীরা। বাংলাবাজার ঘাটে নেমে ফেরিঘাট থেকে দূরপাল্লার বাসের কাউন্টারে আসতে ভিজতে হয়েছে যাত্রীদের। বৃষ্টি-কাদায় মাখামাখি করে বাড়ি ফিরতে হয়েছে অনেকের।

শরিয়তপুরের জাজিরা উপজেলার নাওডোবা এলাকার সাইদুর বলেন, ঢাকা থেকে সকালে রওনা দিয়েছি। লঞ্চে পার হইলাম। লঞ্চে যাত্রী নেই বললেই চলে। মনে হইলো ২ মাস আগে যেমনে পার হইতাম আজো তেমনি পর হইলাম।

বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাটের ব্যবস্থাপক মোঃ সালাউদ্দিন বলেন, এই নৌপথে ২৪ ঘন্টাই ফেরি চলাচল করে। সকাল ৬টা থেকে বেলা ১১ টা পর্যন্ত ৮ টি ফেরি ওপার থেকে এই ঘাটে যানবাহনের নিয়ে এসেছে। যাত্রী তেমন পারাপার হচ্ছে না। সারাদিন মোট ১০টি ফেরি চলাচল করবে।

আরও পড়ুন: মসজিদে ইতেকাফ অবস্থায় মুসল্লীর মৃত্যু

বিআইডব্লিউটিএ’র বাংলাবাজার লঞ্চ ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, সোমবার ভোর সাড়ে ৬টা থেকে নৌরুটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। ৮৫টি লঞ্চ ও ১৫৪টি স্পিড বোট এই ঘাটে চলাচল করছ । আজ (সোমবার) এবং ঈদের দিন (মঙ্গলবার) একইভাবে যাত্রী সেবা প্রদান করা হবে।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড