• বুধবার, ১৮ মে ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

লালমনিরহাটে সৌদির সঙ্গে মিল রেখে ইদ উদযাপন

  সুমন খান, লালমনিরহাট প্রতিনিধি

০২ মে ২০২২, ১৫:১৬
লালমনিরহাটের কালীগঞ্জের কয়েকটি এলাকায় ইদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা (ছবি: সংগৃহীত)

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার তিনটি ইউনিয়নে সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখার পাশাপাশি ইদুল ফিতর পালন করেন প্রায় পাঁচ শতাধিক মানুষ। সেই ধারাবাহিকতায় সোমবার (২ মে) সৌদি আরবকে অনুসরণ করে ইদ পালন করছেন সেসব এলাকার বাসিন্দারা।

সোমবার সকাল সাড়ে ৯টায় বৃষ্টি উপেক্ষা করে উপজেলার কাকিনা, তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি, চন্দ্রপুর ইউনিয়নের পানি খাওয়ার ঘাট ও বোতলা এলাকায় ইদের জামাত অনুষ্ঠিত হয়।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম রসূল জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অনেক আগে থেকে কাকিনা-তুষভান্ডার ইউনিয়নের সুন্দ্রাহবি, চন্দ্রপুর ইউনিয়নের বোতলা ও পানি খাওয়ার ঘাট এলাকায় ইদ পালন করেন অনেকে। এবার সুন্দ্রাহবিতে প্রায় ১৬০ জন, পানি খাওয়ার ঘাটে প্রায় ১২০ জন ও বোতলা এলাকায় প্রায় ৬০ জন মানুষ ইদের নামাজ আদায় করেছেন।

বাংলাদেশে ইদ মঙ্গলবার (৩ মে), তবে একদিন আগে কেন ইদের নামাজ আদায় করা হচ্ছে? এমন প্রশ্নের উত্তরে মুন্সীপাড়া জামে মসজিদের ইমাম বলেন, ‘কোরআন থেকে জেনে-শুনে এই ইদ আমরা পালন করে আসছি। এখানে কোনো ভুল নেই। আমাদের মত দেশের সকল মানুষের ইদ পালন করা উচিত। তাহলে ইদের আনন্দ আরও বেড়ে যাবে।’

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান বলেন, ‘প্রতি বছরের মতো এবারো ওই এলাকাগুলোর মানুষ সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইদুল ফিতরের নামাজ আদায় করেছেন। ইদের নামাজ যেন সুষ্ঠুভাবে আদায় করা সম্ভব হয় তা নজরদারি করার জন্য স্থানীয় প্রশাসন ব্যবস্থা নিয়েছে।’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড