• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইদ জামাতের জন্য প্রস্তুত রাজশাহীর ইদগাহগুলো

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০২ মে ২০২২, ১৪:২৫
ইদের জামাতের আগে রাজশাহীর ইদগাহগুলোতে জোর প্রস্তুতি (ছবি: অধিকার)

গত দুই বছর করোনার কারণে রাজশাহীর ইদগাহ মাঠগুলোতে ইদের নামাজ হয়নি। তবে এবার করোনার প্রকোপ কমে যাওয়ায় মানুষের জীবনযাপন অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে। এতে করে দুই বছর পর রাজশাহীর ইদগাহে আসন্ন পবিত্র ইদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে। এ জন্য রাজশাহীর সকল ইদগাহ পরিষ্কার-পরিচ্ছন্ন ও সাজানোর কাজ চলছে। শহরের প্রতিটি ইদগাহকে সাজানো হচ্ছে নানান সাজে।

শুক্রবার (২৯ এপ্রিল) শাহ মখদুম কেন্দ্রীয় ইদগাহ, বুলনপুর ইদগাহ, টিকাপাড়া কেন্দ্রীয় ইদগাহ, শালবাগান গণপূর্ত মাঠ, কয়েরদাড়া ইদগাহ, হাজী লাল মুহাম্মদ ইদগাহ, মেহেরচন্ডি নতুনপাড়া ইদগাহ, রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ইদগাহ, ডাঁশমারি পূর্বপাড়া ইদগাহ, মির্জাপুর ইদগাহ, ডিঙ্গাডোবা ইদগাহ মাঠ, কাশিয়াডাঙ্গা সিটি গেট ইদগাহ ও ডিঙ্গাডোবা ইদগাহ ঘুরে দেখা যায়, প্যান্ডেল তৈরির কাজে ব্যস্ত সময় পার করছেন কর্মীরা। ইদ্গাহগুলো সাজানোর বিষয়ে জানতে চাইলে রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রবিউল আলম বলেন, ‘ইদ জামাতকে কেন্দ্র করে রাজশাহীতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। ইদগাহ ময়দানে নিরাপত্তায় পুলিশের টহল টিম কাজ করবে। এছাড়া সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি থাকবে’

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড