• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাত্র ৫ টাকায় ইদের বাজার করলেন তারা!

  মাজেদুল ইসলাম হৃদয়, ঠাকুরগাঁও

০২ মে ২০২২, ১৩:৪৮
মাত্র ৫ টাকায় ইদের বাজার করলেন তারা!
৫ টাকায় ইদের বাজারের জন্য অপেক্ষায় থাকা লোকজন (ছবি : অধিকার)

ঠাকুরগাঁওয়ে অসহায়, গরিব ও দুস্থদের জন্য মাত্র ৫ টাকায় ইদ বাজারের আয়োজন করেছে জুলুমবস্তি (সহায়) নামে একটি মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন। পাঁচ টাকার বিনিময়ে ইদের বাজারে মুরগি, পোলাওর চাল, সেমাই, তেল, দুধসহ আরও অনেক পণ্য পেয়ে সুবিধাভোগীদের মধ্যে যেন আনন্দের সীমা নেই।

রবিবার (১ মে) দুপুর ১২টায় ঠাকুরগাঁও বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে ৫ টাকায় ইদ বাজারের আয়োজনটি করা হয়। ইদ বাজারের মধ্যে রয়েছে- সেমাই, দুধ, চিনি, তেল, পোলাও চাল এবং একটি মুরগি। তৃতীয়বারের মতো সহায়-এর এই আয়োজনে এবার প্রায় এক হাজার পরিবারের মাঝে এই ৫ টাকায় ইদ বাজার দেওয়া হয়।

৫ টাকায় ইদ বাজার করতে আসা রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি বলেন, আমার পরিবারে সদস্য ছয়জন। এবার যেভাবে দ্রব্যর মূল্যে বৃদ্ধি পেয়েছে তাতে ইদের জন্য আলাদা করে সেমাই-চিনি কেনা সম্ভব ছিল না। তবে জুলুমবস্তির এই ৫ টাকার বাজারের জন্য এবার ইদে আমরা ভালো খাবার খেতে পারব। এমন বাজারের আয়োজনে যারা সহযোগিতা করেছেন তাদের জন্য আমরা দোয়া করেছি।

সংগঠনটির সভাপতি সুজন খান বলেন, ইদের দিন কর্মহীন মানুষ যেন পরিবার-পরিজন নিয়ে খেয়ে আনন্দে দিন কাটাতে পারে তাই পাঁচ টাকায় ইদ সামগ্রী দিচ্ছি। সকলের সহযোগিতায় এই ইদ বাজারের আয়োজন করা হয়। আর ইদ উপহার পেয়ে সাধারণ মানুষও ব্যাপক খুশি হন।

আরও পড়ুন : সালিশের জন্য অপেক্ষা না করেই যুবককে কুপিয়ে জখম

তবে এই পাঁচ টাকা কেন নেওয়া হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা চেয়েছি অসহায় মানুষরা যেন ক্রয় করে নেওয়ার অনুভূতি পায়। তারা বিষয়টি দান হিসেবে নিক সেটা আমরা চাই না। তাই এই নাম মাত্র পাঁচ টাকা নেওয়া হয়েছে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ‘সহায়’ নামটি অনেক সুন্দর একটি নাম। সেই সাথে এই সংগঠনের কার্যক্রম গুলো অনেক সুন্দর। রমজানের প্রথম থেকেই এই সংগঠন ভর্তুকি বাজার চালুর মাধ্যমে মানুষের সেবা করে আসছে। এখন ইদে ৫ টাকায় এতো বাজার দিয়ে হাজার খানেক পরিবারের তারা মুখে হাসি ফুটিয়েছে। ধন্যবাদ ও সাধুবাদ জানাই সহায় সংগঠনের সকল সদস্যকে।

আরও পড়ুন : ফ্রিজের পেছনে লুকোতে গিয়ে আর ফিরল না ইমন

আয়োজনটিতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান ছাড়াও উত্তর রিজিউন পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক য্রতি প্রসাদ ঘোষ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান, সহায় জুলুম বস্তির উপদেষ্টা শরিফুল ইসলাম শরিফ, ডা. শুভেন্দু কুমার, সভাপতি সুজন খান, সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড