• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোলার ১৪ গ্রামে ইদ উদযাপন

  খলিল উদ্দিন ফরিদ, ভোলা

০২ মে ২০২২, ১১:২১
ভোলার ১৪ গ্রামে ইদ উদযাপন
ইদের জামাত অনুষ্ঠিত হচ্ছে (ছবি : অধিকার)

ভোলার ৫ উপজেলার ১৪টি গ্রামের প্রায় তিন হাজার পরিবার একদিন আগে পবিত্র ইদুল ফিতর উদযাপন করবে। আজ সোমবার (২ মে) সকাল সাড়ে ৮টায় বোরহানউদ্দিন উপজেলা টবগী গ্রামে খলিফা মজনু মিয়ার নিজ বাড়ির আঙিনায় ইদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া সকাল ৯টায় গ্রামের চৌকিদার বাড়ির জামে মসজিদে এবং সকাল সাড়ে ৯টায় পঞ্চায়েত বাড়ির জামে মসজিদে ইদের জামাত অনুষ্ঠিত হয়।

এর আগে শরিয়তপুরের নুরিয়া উপজেলা দরবারে আউলিয়ার সুরেশ্বর দরবার পীরের মুরিদ ও ভোলা জেলার দায়িত্বে নিয়োজিত খলিফা মজনু মিয়া বলেছিলেন, ভোলা জেলার ৫ উপজেলার ১৪টি গ্রামের প্রায় তিন হাজার পরিবার আজ ইদুল ফিতর উদযাপন করবে। সকাল সাড়ে ৮টায় বোরহানউদ্দিন উপজেলা টবগী গ্রামে আমার নিজ বাড়ির আঙিনায় ইদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে। আমি নিজেই ওই জামাতে ইমামতি করব।

এ দিকে সকাল ৯টা থেকে ১০টার মধ্যে জেলার বিভিন্ন জায়গায় ইদের জামাত অনুষ্ঠিত হয়। এর মধ্যে তজুমদ্দিন উপজেলার ছালাম মেম্বার বাড়ি, আব্দুল্লাহ মাঝি বাড়ি, লালমোহন উপজেলার লাঙ্গলখালীর পশ্চিম পাশে পাটোওয়ারী বাড়ির জামে মসজিদ সংলগ্ন এলাকায় ইদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : ডুবে যাওয়া বোনকে উদ্ধারে গিয়ে আরেক বোনের মৃত্যু

স্থানীয়রা জানান, সুরেশ্বর পীরের মুরিদ ছাড়াও চট্টগ্রামের সাতকানিয়া এবং ভাণ্ডারী শরিফ পীরের মুরিদ এসব পরিবারের সদস্যরা বছরের পর বছর ধরে সৌদি আরবের সঙ্গে মিল রেখে একদিন আগেই রোজা, ইদ পালন করে আসছেন।

সুরেশ্বর পীরের অপর এক মুরিদ বোরহানউদ্দিনের টবগী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক মেম্বার হারুন অর রশিদ বলেন, আমাদের মতে পৃথিবীর যে কোনো স্থানে চাঁদ দেখা গেলেই রোজা এবং ইদ পালন করা যায়। সে অনুযায়ী আমরা প্রতি বছর একদিন আগে রোজা, ইদ উদযাপন করি।

আরও পড়ুন : সিলেটের হকার্স মার্কেটে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির শঙ্কা

উল্লেখ্য, এদিন যে কয়টি গ্রামে ইদের জামাত অনুষ্ঠিত হয়েছে। তার প্রতিটি জামাতে পুলিশ সদস্য মোতায়েন ছিল।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: inbox[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড