• বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেল নৌকা

  সারাদেশ ডেস্ক

০১ মে ২০২২, ১৭:২০
শতাধিক যাত্রী নিয়ে ডুবে গেল নৌকা
টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝিনাই নদীতে  ডুবে যাওয়া নৌকা (ছবি: অধিকার)

পবিত্র ইদুল ফিতর উপলক্ষে সিরাজগঞ্জগামী গার্মেন্টসকর্মীসহ শতাধিক যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা টাঙ্গাইলের বাসাইল উপজেলার ঝিনাই নদীতে ডুবে গেছে। তবে স্থানীয়রা এগিয়ে এসে শিশুসহ শতাধিক ব্যক্তিকে উদ্ধার করেছে।

রবিবার (১ মে) দুপুর ১২টার দিকে উপজেলার নথখোলা ব্রিজের নিচে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও নৌকাতে অনেকের মালামাল ছিল। তাদের ইদের আনন্দ নদীতে ভেসে গেছে বলে মন্তব্য করেছেন বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, ইদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের শঙ্কায় নৌ-পথে গাজীপুর থেকে গার্মেন্টসকর্মীসহ যাত্রী নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশে রওনা হয় চারটি ইঞ্জিনচালিত নৌকা। নৌকাগুলোর মধ্যে তিনটি নৌকা জেলার বাসাইল উপজেলার ঝিনাই নদীর নথখোলা ব্রিজ অতিক্রমকালে পানির নিচে থাকা পরিত্যক্ত পিলারের ওপর দিয়ে যাওয়ায় সময় নৌকাটির তলা ফেটে যায়। এ সময় নৌকাটিতে পানি ওঠা শুরু করে। পরে যাত্রীরা দ্রুত সাঁতরে পাড়ে ওঠেন।

এ ব্যাপারে মনিরুজ্জামান নামের এক যাত্রী বলেন, আমরা গাজীপুর থেকে ইঞ্জিনচালিত নৌকা ভাড়া করে সিরাজগঞ্জে যাচ্ছিলাম। নৌকাটি ওই ব্রিজের নিচ দিয়ে যাওয়ার সময় পানির নিচে থাকা একটি পিলারের সঙ্গে ধাক্কা লেগে নৌকার তলা ফেটে যায়। িএতে তাড়াহুড়ো করে নৌকা থেকে নামতে গেলে নৌকাটি ডুবে যায়। পরে সবাই সাঁতরে পাড়ে ওঠেন বলে মন্তব্য করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে বাসাইল ফায়ার সার্ভিস স্টেশনের ফায়ার ফাইটার রিপন মিয়া বলেন, ঘটনাটি জানতে পেরে ফায়ার সার্ভিসে সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা চালায়। হতাহতের ঘটনা ঘটেনি। তবে নদীতে ডুবে কেউ নিখোঁজ হয়েছে, এমন দাবি কেউ করেনি বলেও জানান তিনি।

অন্যদিকে, বাসাইল উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী শহিদুল ইসলাম বলেন, নৌকা যাত্রী গার্মেন্টসকর্মীরা অল্পের জন্য বেঁচে গেলেও তাদের মালামাল নদীতেই ভেসে গেছে। আরও কেউ নদীতে নিখোঁজ রয়েছে কিনা, তা তাৎক্ষণিক জানা যায়নি বলে জানান তিনি।

আরও পড়ুন: বাড়তি চাপ থাকলেও যান চলাচল স্বাভাবিক

এছাড়া বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, ইঞ্জিনচালিত নৌকাটি শতাধিক যাত্রী ছিল। তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তারা ঈদ করতে বাড়িতে যাচ্ছিলেন। এ ঘটনায় তাদের ঈদের আনন্দটিই নষ্ট হয়ে গেছে বলে মন্তব্য করেন তিনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড