• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেই বিসিএস ক্যাডার সহোদরকে পুরস্কৃত করবেন প্রধানমন্ত্রী

  মো. রাফিকুর রহমান লালু, রাজশাহী

০১ মে ২০২২, ১৬:৪০
ঈদের ছুটিতে বাড়ি এসে বাবার ফুটপাতের মিষ্টির দোকানে মিষ্টি বিক্রি করছেন দুই বিসিএস ক্যাডার ভাই (ছবি: সংগৃহীত)

ঈদের ছুটিতে বাড়ি এসে বাবার ফুটপাতের মিষ্টির দোকানে মিষ্টি বিক্রি করছেন দুই বিসিএস ক্যাডার ভাই, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে এমন ছবি ভাইরাল হয়েছে। আদি কর্ম ও পৈতৃক পেশার প্রতি তাদের এই পরম শ্রদ্ধার বিষয়টি এখন আলোচিত হচ্ছে সকল গণমাধ্যমে। সবার প্রশংসায় ভাসছেন ওই দুই ভাই। বিষয়টি চোখ এড়ায়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনারও। কর্মের প্রতি এমন নিবেদন ও শ্রদ্ধার কথা জানতে পেরে তাদের প্রশংসা করেছেন খোদ প্রধানমন্ত্রী।

এজন্য তাদেরকে পুরস্কৃত করতে চেয়েছেন সরকারপ্রধান। এছাড়া ফুটপাতের ওই দোকানের মিষ্টিও নিয়ে যেতে বলেছেন তিনি। নিজ সংসদীয় এলাকার এই আলোচিত বিষয়টি জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন- রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এতে তিনি বলেছেন, ‌‘বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর নজরে এনেছি। তিনি আমাকে যা বলেছেন তা হলো, দুই ভাইকে বিশেষ পুরস্কার দেওয়া উচিত। কাজের মূল্যায়ন করছে। আমার অভিনন্দন জানাবে। আমার জন্য ওই দোকান থেকে মিষ্টি আনবে। এখন আমারতো কাজ বেড়ে গেলো!’

বিসিএস ক্যাডার ডা. মৃনাল কুমার পাল মিঠন জানান, পররাষ্ট্র প্রতিমন্ত্রীর একান্ত সহকারী এরই মধ্যে তাদের সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি প্রতিমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর অভিনন্দন বার্তা তাদের কাছে পৌঁছে দিয়েছেন। তবে এখনও বিস্তারিত কিছুই ঠিক হয়নি। তার নানী স্ট্রোক করেছেন। তারা সেখানে যাচ্ছেন। সবকিছু ঠিক হলে তার ভাই ঢাকা যাবেন। আর প্রতিমন্ত্রী যেভাবে তাদেরকে নির্দেশনা দেবেন তারা ঠিক সেভাবেই মিষ্টি পাঠানোর ব্যাপারে প্রস্তুতি নেবেন।

রাজশাহীর বাঘা উপজেলার সমৃদ্ধ পৌরসভার নাম আড়ানী। সেখানে ঈদের ছুটিতে বাড়ি গিয়ে পিতার ফুটপাতে মিষ্টির দোকানে বসে এভাবেই বিসিএস ক্যাডার ও চিকিৎসক ভাই দোকানদারি করছেন। উপজেলার আড়ানী পৌর বাজারের চালের হাটে বাবার ফুটপাতে মিষ্টির দোকান রয়েছে তাদের। তাদের এই ব্যবসা তিন পুরুষের।

ওডি/কেএ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড