• শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ২ অগ্রহায়ণ ১৪২৫  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

শ্রীঘরে বাল্য বিয়ের বর

  ফেনী প্রতিনিধি ১৫ অক্টোবর ২০১৮, ১৯:৪০

বাল্য বিয়ে
অভিযুক্ত খুরশিদ আলম ( ছবি সংগ্রহীত)

ফেনীর সোনাগাজী উপজেলার বাল্য বিয়ের বর খুরশিদ আলমকে (২৮) আটক করেছে পুলিশ। সোমবার (১৫ অক্টোবর) ভোর রাতে একই উপজেলার চরদরবেশ ইউনিয়নের উত্তর চরসাহাভিকারী গ্রামের লেদু মাঝি বাড়ি থেকে তাকে আটক করা হয়। তার বাবার নাম আহসান উল্যাহ। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, ‘উপজেলার বগাদানা ইউনয়নের আড়কাইম গ্রামের ইসমাঈল পাটোয়ারি বাড়ির প্রবাসী আমির হোসেনের কন্যা নাদিয়া সুলতানা সামিয়া (১৪)। গত বছর (২০১৭সালে) স্থানীয় তাকিয়া বাজার ওসমানিয়া উচ্চ বিদ্যালয় থেকে ৭ম শ্রেণির বার্ষিক পরীক্ষায় অংশগ্রহণ করার পর তার পিতা-মাতা তার স্কুলে যাওয়া বন্ধ করে দেন।’

গত কয়েক দিন পূর্বে চরদরবেশ ইউনিয়নের উত্তর চরসাহাভিকারী গ্রামের লেদু মাঝি বাড়ির আহসান উল্যাহর ছেলে কাতার প্রবাসী খুরশিদ আলমের (৩২) সাথে কিশোরীর বিয়ে ঠিক করেন । মেয়েকে ফেনী শহরের এক আত্মীয়ের বাড়িতে নিয়ে গোপনে বিয়ের আয়োজনও করেন। ওই কিশোরী বিয়েতে রাজি না হওয়ায় গোপনে তাকে নিয়ে যাওয়া হয়  তার নানার বাড়িতে।

একই উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের মঙ্গলকান্দি গ্রামে মেয়েটির নানা মনুমিয়ার বাড়িতে এনে গত শনিবার রাতে গোপনে আবারও জোর পূর্বক বিয়ে দেয়ার চেষ্টা করে তার পরিবার। এতেও সে রাজি না হলে তার পিতা-মাতা ও হবু বর তাকে পিটিয়ে আহত করে। শারীরিক নির্যাতন সইতে না পেরে আত্মহত্যার চেষ্টা করেও ব্যর্থ হয়ে কিশোরী সামিয়া কৌশলে পালিয়ে গিয়ে দ্বারস্থ হন ওই ইউনিয়নের গ্রাম পুলিশ তাজুল ইসলামের কাছে। 

গ্রাম পুলিশ তাজুল ইসলাম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদলের মাধ্যমে কিশোরীর বাবা-মাকে তলব করেন। কিন্তু তারা না আসায় রবিবার সন্ধ্যায় মেয়েটিকে সোনাগাজী মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেন তিনি।

সোনাগাজী থানার পুলিশ সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে এ বাল্য বিয়ের বর কাতার প্রবাসী খুরশিদ আলমকে তার বাড়ি থেকে আটক করেন।

 

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড