• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

তৃতীয় পক্ষের ইন্ধনে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ : শিক্ষামন্ত্রী

  শিহাবুদ্দীন সেলিম, চাঁদপুর

২২ এপ্রিল ২০২২, ২০:৫২
তৃতীয় পক্ষের ইন্ধনে শিক্ষার্থী-ব্যবসায়ী সংঘর্ষ : শিক্ষামন্ত্রী
সাংবাদিকদের সাথে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি (ছবি : অধিকার)

ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘাত ছড়িয়ে দিতে তৃতীয় পক্ষের ইন্ধন ছিল বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এ ঘটনায় নিহত দুজনের পরিবারের পাশে দাঁড়াবে সরকার বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে এত বড় সংঘাত? তার জন্য মূলত ওই তৃতীয় পক্ষই দায়ী। তবে এই ঘটনায় নিহত দুজনের পরিবারের পাশে সরকার দাঁড়াবে। গোটা পরিস্থিতি নিয়ে সরকার বেশ সজাগ রয়েছে।

শুক্রবার (২২ এপ্রিল) বিকালে চাঁদপুর সার্কিট হাউসে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নিউমার্কেটে ফাস্টফুডের যে দোকানি, তাদের রাজনৈতিক পরিচয় জানা গেছে। নিজেদের মধ্যে তুচ্ছ ঘটনা, শিক্ষার্থীদের এনে তার ব্যাপকতা ছড়িয়ে একটা অরাজকতার পরিবেশ তৈরি করেছে। সুতরাং কোনো অবস্থায় এদের ছাড় দেওয়ার সুযোগ নেই।

নিউমার্কেট ও তার আশপাশের ব্যবসা প্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, পবিত্র ইদুল ফিতর সামনে। এখনই তাদের ব্যবসা করার সময়। তাছাড়া বিগত দুইবছর করোনার কারণে ব্যবসায়ীদের অনেক ক্ষতি হয়েছে। তা বিবেচনায় নিয়ে ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরেক প্রশ্নের জবাবে শিক্ষামত্রী বলেন, অন্য দেশের চেয়ে আমাদের দেশের উচ্চশিক্ষার মান তেমন খারাপ নয়। এর মধ্যে বিশ্ব র‌্যাংকিংয়ে মান ধরে রাখতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। এমন পরিস্থিতিতে দেশের বেশকিছু বিশ্ববিদ্যালয় অনেক ভালো করছে বলেও জানান শিক্ষামন্ত্রী। যারা বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষার মান র‌্যাংকিং করে, তারা কোন মানদণ্ডে তা করেন, সংশ্লিষ্টদের কাছে এমন প্রশ্ন রাখেন তিনি।

আরও পড়ুন : ভূমিহীন পরিবারগুলো জমিসহ ঘর পেয়ে খুশি

শিক্ষামন্ত্রী পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে কৃষি উপকরণ সামগ্রী বিতরণ করেন। এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, কৃষি বিভাগের উপ-পরিচালক জালাল উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সবশেষ চাঁদপুর ক্লাবে আয়োজিত এক ইফতার মাহফিলে যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ওডি/এমকেএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড