• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভৈরবে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

  নাজির আহমেদ আল-আমিন, ভৈরব (কিশোরগঞ্জ)

১৭ মার্চ ২০২২, ১৬:৩১
ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৯ টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বরে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, ভৈরব থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ভৈরব পৌরসভা, উপজেলা আওয়ামী, পৌর আওয়ামী, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, ভৈরব চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও মুক্তিযোদ্ধা সংসদসহ স্কুল-কলেজের শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এছাড়াও সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে একটি র‍্যালি বের হয়। র‍্যালি শেষে উপজেলা চত্ত্বরে মুক্তমঞ্চে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, ভৈরব থানার অফিসার ইনচার্জ মো. গোলাম মোস্তফা, ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু, পৌর আওয়ামী লীগ সভাপতি এস এম বাকি বিল্লাহ, সাধারণ সম্পাদক আতিক আহমেদ সৌরভ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ প্রমুখ।

এছাড়াও আওয়ামী লীগ নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এরপর দুপুরে বিভিন্ন মসজিদে দোয়া ও বিশেষ মোনাজাত এবং মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ বলেন, ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে জন্মদিন উদযাপন করা হয়েছে।

এছাড়া স্বাধীনতার ৫০ বছর সুর্বণ জয়ন্তী উদযাপন উপলক্ষে সাতদিন ব্যাপী উপজেলা চত্বরে উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। এই মেলায় দেশ স্বাধীন হওয়ার ৫০ বছরে সরকারের যে উন্নয়ন তা এই মেলায় বিভিন্ন দফতর তা স্টলে তুলে ধরবে। এই মেলায় বিভিন্ন দফতরের ৩৭ টি স্টলসহ বিভিন্ন স্টল অংশ নেয়।

ওডি/মাহমুদ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড