• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বঙ্গবন্ধু শিশুদের ভালোবাসতেন’

  হাবিবুর রহমান, গাজীপুর মহানগর

১৭ মার্চ ২০২২, ১৫:৪২
‘বঙ্গবন্ধু শিশুদের ভালো বাসতেন’
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি (ছবি : অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের ভালোবাসতেন বলে জানিয়েছেন মহিলা ও শিশু-বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের শিক্ষার সুযোগদানে সারাদেশের প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণের ঘোষণা দিয়েছিলেন। স্বাধীনতা এনে দিয়ে জাতিকে সম্মানিত করেছেন।

বৃহস্পতিবার (১৭ মার্চ) দুপুরে গাজীপুর জেলার কালিগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তির উৎসব ও মুজিব বর্ষ মেলা উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে তিনদিনের জন্য মেলাটির আয়োজন করা হয়।

এমপি চুমকি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। বাংলাদেশের মানুষ স্বাধীনতার স্বাদ পাচ্ছে।

সাবেক প্রতিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর জীবন ছিল সংগ্রাম মুখর। নিজের পরিবারের সদস্যদের মতোই বঙ্গবন্ধু এ দেশকে ভালোবেসেছেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাত মার্চের ভাষণে স্বাধীনতার ঘোষণা দেওয়া হয় যা শুনে মুক্তিকামী মানুষ মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ে।

আরও পড়ুন : বালুখেকোদের পাল্লায় কোটি টাকার সরকারি ব্রিজ

উল্লেখ্য, মেলা উদ্বোধনকালে উপজেলা প্রশাসনের কর্মকর্তা গন এবং স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মেহের আফরোজ চুমকি এমপি মেলা ঘুরে দেখেন এবং শিশুদের সঙ্গে কিছু সময় কাটান।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড