• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলাশে বঙ্গন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

১৭ মার্চ ২০২২, ১৪:০১
পলাশে বঙ্গন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন
বঙ্গন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন । ছবি : অধিকার

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি মুক্তির মহানায়ক স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) বেলা ১১ টায় পলাশ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-২ (পলাশ) আসনের সাংসদ আলহাজ্ব আনোয়ারুল আশরাফ খান দিলীপ।

উপজেলা মাল্টিপারপাস অডিটোরিয়ামে আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী পি এ এ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা,উপজেলা ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার ও মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সাদেকুর রহমান আকন্দ, পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক মন্টু, জিনারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. কামরুল ইসলাম গাজী ও চরসিন্দুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন রতন প্রমুখ

অনুষ্ঠানের শেষ পর্যায়ে কবিতা আবৃত্তি ও শিশুদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো।

দুপুরে উপজেলা প্রশাসের ব্যাবস্থাপনায় 'মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলা' উপলক্ষে উপজেলা শহীদ মিনার মাঠে ফিতা কেটে, বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে ৭ দিনব্যাপী মেলার উদ্বোধন করা হয়।

মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের ৪০টি স্টল রয়েছে। স্টলগুলো থেকে স্ব-স্ব দপ্তরের উন্নয়ন কর্মকাণ্ড, মুক্তিযুদ্ধের ইতিহাস ও মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত সরকারের বাংলাদেশের ৫০ বছরের সাফল্য তুলে ধরা হবে। সরকারের ভবিষ্যৎ পরিকল্পনা এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধ করা।

ওডি/ওএইচ

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড