• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইলিশ ধরায় ৩৩ জেলের শাস্তি

  ভোলা প্রতিনিধি

১৩ অক্টোবর ২০১৮, ১৭:০৮
ইলিশ
মা ইলিশ ধরায় জাল জব্দ করে কোস্টগার্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে মাছ ধরায় ৩৩ জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ সময় তাদের কাছ থেকে মা ইলিশ ও জাল জব্দ করা হয়।

আটকদের মধ্যে ২৫ জেলেকে ১ বছরের কারাদণ্ড ও ৮ জেলেকে জরিমানা প্রদান করা হয়েছে। 

ভোলা মৎস্য বিভাগ জানান, শুক্রবার (১২ অক্টোবর) রাতে কোস্টগার্ড, মৎস্য বিভাগসহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী ভোলার দৌলতখান উপজেলার মেঘনা নদীতে অভিযান চালায়। এ সময় ১১ জন জেলেকে নদীতে মাছ ধরা অবস্থায় আটক করা হয়। ওই সময় তাদের কাছ থেকে ১১ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১১ জেলেকে ১ বছর কারাদণ্ড প্রদান করা হয়। 

অপর দিকে পৃথক অভিযান চালিয়ে বোরহান উদ্দিন উপজেলা তেঁতুলিয়া নদী থেকে ৪ জেলেকে ২ হাজার মিটার কারেন্ট জাল ও ২০ কেজি মা ইলিশসহ আটক করা হয়। পরে আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জড়িমানা করা হয়। 

এছাড়াও ভোলা সদর উপজেলার মেঘনা নদী থেকে ১৮ জেলেকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৪ জনকে ১ বছর করে কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন। অপর ৪ জেলেকে জরিমানা করা হয় এবং জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয় ও জব্দকৃত মাছ দুস্থদের মাঝে বিতরণ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড