• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট, ভোগান্তিতে যাত্রীরা

  মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)

১৭ মার্চ ২০২২, ১৩:২৩
তীব্র যানজট
মহাসড়কে তীব্র যানজট (ছবি : অধিকার)

টানা তিনদিনের ছুটিতে নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রায় ৪ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে চালক ও যাত্রীরা।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০টা ৩০ মিনিটে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে এমন দৃশ্য দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বন্দরের লাঙ্গলবন্দ থেকে সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড পর্যন্ত তীব্র যানজটের কারণে অনেকে গন্তব্যস্থলে না গিয়ে বাসায় ফিরে আসছে। অনেক যাত্রীকে বাসের জন্য দীর্ঘক্ষণ দাড়িয়ে থাকতে দেখা গেছে। এছাড়া বাড়তি ভাড়া আদায় করার অভিযোগ রয়েছে যাত্রীদের।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা যায়, চিটাগাং রোড থেকে কুমিল্লার ২০০ টাকার ভাড়া ২৫০ থেকে ৩০০ টাকা করে নিচ্ছে। এছাড়া চিটাগাং রোড থেকে চট্টগ্রামের ভাড়া নন এসি গাড়িতে ৪৫০ টাকার পরিবর্তে ৫৫০ থেকে ৬০০ টাকা। বিভিন্ন বাস কাউন্টার কর্তৃপক্ষ বেশি ভাড়া নেওয়ার কথা স্বীকার করলেও এর নানা কারণ দেখাচ্ছে।

তারা জানান, তীব্র যানজটের কারণে তাদের গাড়ি সময়মতো গন্তব্যস্থলে পৌঁছাচ্ছে না। যার ফলে তারা ভাড়া অল্প-বেশি নিতে বাধ্য হচ্ছে।

করিম নামে এক যাত্রীর সাথে কথা বলে জানা যায়, সোনারগাঁয়ের চৈতীর সামনে থেকে সাইনবোর্ডের উদ্দেশ্যে তিনি সকাল ৮টায় রওনা দেন। ৪৫ মিনিটে তিনি মাত্র কাঁচপুর পর্যন্ত আসতে পেরেছেন। যেখানে তার সোনারগাঁওয়ের চৈতী স্টান থেকে মদনপুরে ১৫ থেকে ২০ মিনিটে পৌঁছে যাওয়ার কথা।

ইমন নামে আরেক যাত্রীর সাথে কথা বলে জানা যায়, মদনপুর থেকে গুলিস্তানে অফিসের উদ্দেশ্যে তিনি বাসে উঠেন। তীব্র যানজটের ফলে কাঁচপুর গিয়েই তার বাসায় ফেরত আসতে হয়েছে।

বাসের জন্য অপেক্ষায় থাকা কোহিনুর নামের এক বৃদ্ধ মহিলার সাথে কথা বললে তিনি জানান, কুমিল্লা যাওয়ার জন্য তিনি ১ ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছেন। কিন্তু কোনো বাস পাচ্ছেন না। তিনি আরও জানান, টানা তিনদিন ছুটি থাকার ফলে আমার পরিবারকে গতকাল রাতেই কুমিল্লায় পাঠিয়ে দিয়েছি। কিন্তু আজ রাস্তায় যে যানজট দেখছি তাতে কুমিল্লা যাওয়া হবে বলে মনে হচ্ছে না।

আরও পড়ুন : ভারতে সড়ক দুর্ঘটনায় ফতুল্লার যুবক নিহত, আহত ৩

তীব্র যানজটের বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ করিম খান জানান, গতকাল রাতে মদনপুরে একটি সড়ক দুর্ঘটনা হয়। যার ফলে এক ঘণ্টা গাড়ি চলাচল বন্ধ ছিল। এছাড়া টানা তিনদিনের ছুটি থাকায় মহাসড়কে গাড়ির বাড়তি চাপ রয়েছে। তবে আশা করছি দুপুরের আগেই যানজট কমে যাবে। যানজট নিরসনে পুলিশের টিম কাজ করে যাচ্ছে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড