• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রূপগঞ্জে অনুমতি ছাড়াই স্কুলের গাছ বিক্রি করলেন সভাপতি

  সাইদুর রহমান, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)

০৭ মার্চ ২০২২, ১৬:৪৮
নারায়ণগঞ্জ
কেটে ফেলা গাছ (ছবি : অধিকার)

রূপগঞ্জের দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি অলিভ সারোয়ারের বিরুদ্ধে স্কুলের বনজ গাছ বিক্রির অভিযোগ পাওয়া যায়।

সোমবার (৭ মার্চ) এ বিষয়ে সমাজসেবক শাকির আহমেদ শিপলু স্কুলকমিটির সদস্য ও এলাকাবাসীর পক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের দফতরসহ বিভিন্ন দফতরে অভিযোগ দায়ের করেছেন।

এ ঘটনায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে। ঘটনাটি দাউদপুর ইউনিয়নের দাউদপুর এলাকার।

শিপলুর দেওয়া লিখিত অভিযোগ থেকে জানা গেছে, দাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সৌন্দর্যবর্ধনে স্কুলের সামনে কয়েক বছর আগে মেহগনী ও রেন্ট্রিসহ বিভিন্ন প্রজাতির বেশ কিছু বনজ গাছ লাগানো হয়।

গত সপ্তাহে অত্র বিদ্যালয়ের অভিভাবক কমিটির সভাপতি অলিভ সারোয়ার কোনো অনুমতি না নিয়ে গাছগুলো কেটে বিক্রি করে দেয়। সোমবার সকালে স্কুলকমিটির সদস্য ও এলাকাবাসীর পক্ষে শাকির আহমেদ নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসার বরাবর অভিযোগ করেন।

অভিযুক্ত অলিভ সারোয়ার বলেন, বিদ্যালয়ের সীমানা প্রাচীরের প্রয়োজনেই চারটি পুরাতন গাছ আমার উপস্থিতিতেই কাটা হয়েছে।

তিনি আরও বলেন, এসময় স্থানীয় লোকজনও উপস্থিত ছিল। গাছ বিক্রির টাকা আমি নেইনি। প্রাচীর নির্মাণ শ্রমিকরাই টিফিনের টাকা হিসেবে নিয়েছে।

আরও পড়ুন : নওগাঁয় অবৈধভাবে কবরস্থানের গাছ কর্তন

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জাহেদা আক্তার বলেন, সংশ্লিষ্ট বিদ্যালয়ের গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়েছিলাম। সে অভিযোগের আলোকে তদন্ত করা হয়েছে। তদন্তে বিদ্যালয়ের সভাপতির মাধ্যমেই গাছ কেটে নেওয়ার প্রমাণ মিলেছে। তাই ঊর্ধ্বতন মহলকে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য প্রতিবেদন পাঠিয়েছি।

ওডি/এফই

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড