• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পলাশে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন 

  নাসিম আজাদ, পলাশ (নরসিংদী)

০৭ মার্চ ২০২২, ১৬:৩৬
পলাশে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে কুইজ প্রতিযোগিতার আয়োজন 
কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেওয়া হচ্ছে (ছবি : অধিকার)

নরসিংদীর পলাশে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭ মার্চ) দুপুরে ঐতিহাসিক এই দিনটি উদযাপন উপলক্ষে উপজেলা সম্মেলন কক্ষে প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পলাশ উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী পি এ এ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

এতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারীউল্লাহ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা আক্তার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিলভিয়া স্নিগ্ধা।

আয়োজনটিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ সাদেকুর রহমান আকন্দ, উপজেলা নির্বাচন কমিশন অফিসার জোবায়দা খাতুন, পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইলিয়াস, জিনারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুল ইসলাম গাজী, গজারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাকির হোসেন চৌধুরী ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক মন্টু প্রমুখ।

আরও পড়ুন : টিসিবির পণ্যের কার্ড ভাগাভাগি নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে একই দিন সকালে পলাশ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পলাশ থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, ঘোড়াশাল পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোর পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ দেশবাসীর মঙ্গল কামনা দোয়া করা হয়।

আরও পড়ুন : কুড়িগ্রামে বিয়ে বাড়িতে সংঘর্ষে যুবকের মৃত্যু

উল্লেখ্য, ঐতিহাসিক ৭ মার্চ বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে অনন্য এক দিন। ১৯৭১ সালের এই দিনে ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) এক বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড