• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গাজীপুরে বিচারের দাবিতে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন

  আব্দুল মালেক, স্টাফ রিপোর্টার, গাজীপুর

০৭ মার্চ ২০২২, ১০:৪২
গাজীপুরে বিচারের দাবিতে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন
বিচার চেয়ে সংবাদ সম্মেলন করছেন ভুক্তভোগী নারী রিনা বেগম (ছবি : অধিকার)

গাজীপুর সিটি করপোরেশনের ধীরাশ্রম এলাকার মৃত আ. আজিজ মোল্লার ছেলে আলমাছ মোল্লা (৫৫)। এক সময়ে শ্রমিক দলের নেতা থাকলেও বর্তমানে তিনি শ্রমিক লীগের একজন নেতা হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে এলাকায় জাল দলিল তৈরির মাধ্যমে জমি দখল ছাড়াও ছিনতাই, চুরি, ডাকাতি ও নারী নির্যাতনসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে। এসব ঘটনায় থানায় একাধিক মামলাও রয়েছে।

গত বছরের ১২ নভেম্বর আলমাছ মোল্লা তার বাহিনী দিয়ে স্থানীয় বাসিন্দা রিনা বেগমকে মারধর করে তার দুই হাত ভেঙ্গে দেন। এমনকি তিনি ধারালো অস্ত্রের আঘাতে সেই নারীর শরীরের বিভিন্ন অংশকে ক্ষত-বিক্ষতও করেন।

পরবর্তীকালে এ ঘটনায় স্থানীয় রাজনৈতিক নেতাদের কাছে বিচার চেয়ে তা না পেয়ে একই বছরের ১৫ নভেম্বর গাজীপুর মেট্রোপলিটন সদর থানায় ভুক্তভোগী ওই নারী একটি মামলা দায়ের করেন।

মামলা এন্ট্রি হলেও অভিযুক্ত আলমাছ মোল্লা নিজের প্রভাব খাটিয়ে এলাকায় প্রকাশ্যে ঘুরাঘুরি করছেন বলে জানা যায়। এমনকি পুলিশও নাকি অজ্ঞাত কারণে তাকে গ্রেফতার করছে না বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই নারী।

রবিবার (৬ মার্চ) দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের জয়দেবপুরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এমনই অভিযোগ করেন ভুক্তভোগী নারী মোসা. রিনা বেগম।

আরও পড়ুন : গুপ্তধনের লোভ দেখিয়ে সন্তানের সামনে গৃহবধূকে ধর্ষণ

লিখিত অভিযোগে তিনি বলেন, আমার স্বামী মো. ইদ্রিস আলী (৬০) এক সময়ে অভিযুক্ত আলমাছ মোল্লার গাড়ীর ড্রাইভার ছিল। সে সময় তিনি আমার স্বামীকে সঠিকভাবে বেতন পরিশোধ করতেন না। এসব বিষয় নিয়ে তাদের মধ্যে প্রায়ই বাক-বিতণ্ডা চলত।

তিনি আরও জানান, এক পর্যায়ে আলমাছ মোল্লা ভুক্তভোগী রিনার নামে এলাকায় বিভিন্ন অপপ্রচার চালাতে থাকেন। এ নিয়ে প্রতিবাদ জানালে প্রকাশ্যে হামলা চালিয়ে রিনার দুই হাত ভেঙ্গে ফেলা হয়। দলীয় প্রভাব থাকায় স্থানীয়ভাবে সে হামলার ঘটনায় কারো কাছে বিচার না পেয়ে শেষ পর্যন্ত তিনি থানায় মামলা দায়ের করেন। কিন্তু থানা পুলিশও রহস্যজনক কারণে আলমাছ মোল্লাকে গ্রেফতার করছে না। তাই ভুক্তভোগী রিনা বেগম এ ঘটনার সুষ্ঠু বিচার চেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছেন।

এসব বিষয়ে অভিযুক্ত আলমাছ মোল্লার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিষয়ে আনিত সকল অভিযোগই মিথ্যা।

আরও পড়ুন : নিজ শিক্ষকের মেয়েকেই স্কুলে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণা

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার এসআই তুহিন জানান, মামলার তদন্তের দায়িত্ব পাওয়ার পর আমি আসামিকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছি। খুব অল্প সময়ের মধ্যেই তাকে আইনের আওতায় আনা হবে।

ওডি/কেএইচআর

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড