• বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে সয়াবিন তেল পাচারের সময় আটক ২

  সারাদেশ ডেস্ক

০৬ মার্চ ২০২২, ২১:৩৮
আটককৃত আসামিরা (ছবি : সংগৃহীত)

ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিসিক এলাকায় ভারতে পাচারের উদ্দেশ্যে নেওয়ার সময় সরকারি অনুমোদনহীন ৮ হাজার ৫৬৮ লিটার সয়াবিন তেলসহ একটি কাভার্ডভ্যান জব্দ করেছে পুলিশ। এ সময় গাড়িতে থাকা দুই ব্যক্তিকে আটক করা হয়।

রবিবার (৬ মার্চ) বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন দুপুরে ওই এলাকা থেকে তেলসহ তাদের আটক করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলেন, কক্সবাজার জেলার উখিয়া থানার সিকদার বিল এলাকার হাজী নুর আহম্মদের ছেলে মো. ইসমাইল (৩২) ও চট্টগ্রামের ফটিকছড়ি জেলার দৌলতপুর এলাকার মৃত হাসি মিয়ার ছেলে মো. শাহজাহান (৪১)।

জানা গেছে, রবিবার দুপুরে ভারতে পাচারের উদ্দেশ্যে সয়াবিন তেল নিয়ে যাওয়া হচ্ছে। এমন গোপন খবরের ভিত্তিতে ফেনীর বিসিক এলাকায় চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি কাভার্ড ভ্যানের গতিরোধ করে করা হয়। পরে গাড়িতে তল্লাশি চালিয়ে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমোদন ব্যতীত বোৃতলজাত করা ৮ হাজার ৫৬৮ লিটার সয়াবিন তেল পাওয়া যায়।

আরও পড়ুন : সচল হয়নি আহসানগঞ্জ রেলস্টেশনের পানির পাম্প

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন বলেন, জব্দকৃত তেলের বাজার মূল্য প্রায় ১৬ লাখ ৫৪ হাজার টাকা। এ সময় গাড়িতে থাকা দু’জনকে আটক করা হয়। পরে জব্দ বোতলজাত সয়াবিন তেলসহ আটকদের ফেনী মডেল থানায় পাঠানো হয়।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড