• বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ত্বকী হত্যা মামলার দ্রুত বিচার হোক : আইভী

  তুষার আহমেদ, নারায়ণগঞ্জ

০৬ মার্চ ২০২২, ১৯:২০
সেলিনা হায়াৎ আইভী
সেলিনা হায়াৎ আইভী (ছবি : অধিকার)

নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার দ্রুত বিচার দাবি করেছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

রবিবার (৬ মার্চ) সকালে বন্দর উপজেলার পুরান বন্দর এলাকায় সিরাজ শাহ্’র আস্তানায় ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই দাবি করেন মেয়র।

তিনি বলেন, ‘নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষ ধারণা করেন নারায়ণগঞ্জের প্রভাবশালী পরিবার জড়িত বিধায় ত্বকী হত্যার বিচার বিলম্বিত হচ্ছে। আমরা চাই এই ধারণা থেকে বের হয়ে এসে আমাদের সরকার যেটা সঠিক, যেটা ন্যায্য এবং আমাদের সন্তান ছোট বাচ্চাটাকে নির্মমভাবে যারা হত্যা করেছে, সে হত্যাকাণ্ডের বিচার আমরা চাই।’

দীর্ঘ ৯ বছরেও ত্বকী হত্যা মামলার বিচার না হওয়াটাকে দুঃখজনক উল্লেখ করে আইভী বলেন, ‘এটা অত্যন্ত দুঃখজনক যে ৯ বছর যাবৎ ত্বকী হত্যার বিচার চাইতে হচ্ছে। বিচারটা হচ্ছে না। কিন্তু আশা করি যে অনেকগুলি আলোচিত হত্যাকাণ্ডের বিচারই বাংলাদেশে হয়েছে। এমনকি নারায়ণগঞ্জেও অনেকগুলি আলোচিত হত্যাকাণ্ড হয়েছে এবং বিচারও হয়েছে। সেই ধারাবাহিকতায় আমরা সরকারের কাছে বলতে চাই, ত্বকী হত্যার বিচার দ্রুত করা হোক। আমরা চাই না যে আর রাস্তার মাঝে প্রতিমাসের ৮ তারিখে নারায়ণগঞ্জের মানুষ মোমশিখা প্রজ্বলন করে ত্বকী হত্যার বিচার চাক। সুষ্ঠু বিচার কার্যক্রমের মাধ্যমে এই হত্যাকাণ্ডে যারাই জড়িত হোক না কেন প্রকৃত দোষীদের খুঁজে বের করে তাদের বিচার করা হোক।’

এদিকে, সকালে ত্বকীর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ ও মিলাদ ও দোয়ায় অংশ নেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী, ত্বকীর পিতা সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক রফিউর রাব্বি।

এছাড়াও বাসদের জেলা সমন্বয়কারী নিখিল দাস, সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক হিমাংশু সাহা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়কারী তরিকুল সুজন, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহীন মিয়া, খেলাঘরের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায়, সাধারণ সম্পাদক শাহীন মাহমুদ, সাবেক সভাপতি প্রদীপ ঘোষ, জিয়াউল ইসলাম কাজল, সাবেক সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল, আওয়ামী লীগ নেতা ইউসুফ ভুঁইয়া ননী, যুবলীগ নেতা আব্দুল মোতালিব, শরীফ হিরা, হিমেল খান হিমুসহ অন্যান্যরা পুষ্পস্তবক অর্পন ও ত্বকীর রুহের মাগফেরাত কামনা করেন।

আরও পড়ুন : সচল হয়নি আহসানগঞ্জ রেলস্টেশনের পানির পাম্প

এদিকে ত্বকী হত্যার নয় বছরপূর্তি উপলক্ষে নারায়ণগঞ্জ ও ঢাকায় পাঁচদিনের কর্মসূচি ঘোষণা করেছে সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ। রবিবারের ওই কর্মসূচি ছাড়াও ৭ মার্চ বিকাল তিনটায় নারায়ণগঞ্জের শেখ রাসেল পার্কে শিশু সমাবেশ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান। ৮ মার্চ বিকাল পাঁচটায় শীতলক্ষ্যা নদীর পাঁচ নম্বর খেয়াঘাটে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা, ত্বকীকে নিয়ে নির্মিত প্রামান্য চলচ্চিত্র প্রদর্শন ও ‘আলোরভাসান’। ১১ মার্চ বিকাল তিনটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ এবং ১৮ মার্চ বিকাল তিনটায় ঢাকার জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে নবম জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

ওডি/এএম

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড