• সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা নদী ভাঙন রোধে কাজ শুরু ডিসেম্বরে 

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ১৩ অক্টোবর ২০১৮, ০০:৩৫

পদ্মা নদীর ভাঙন
পদ্মা নদীর ভাঙন কবলিত এলাকা ( ছবি : দৈনিক অধিকার )

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নে পদ্মা নদীর ভাঙন এলাকা পরিদর্শন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের পরিকল্পনা শাখা-৩-এর সিনিয়র সহকারী প্রধান আবু ইউসুফ মোহাম্মদ রাসেল। 

শুক্রবার (১২ অক্টোবর) সকালে তিনি নদী ভাঙন রোধে বাঁধ নির্মাণ, ক্ষতিগ্রস্ত নদীর তীর সংরক্ষণ ও বেড়ি বাঁধ মেরামত কাজের জন্য পরিদর্শন করেন। এ সময় তিনি সাংবাদিকদের জানান, ডিসেম্বরেই এ সব কাজ শুরু হবে। ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে স্থানীয়ভাবে আয়োজিত এক সমাবেশেও বক্তব্য দেন আবু ইউসুফ মোহাম্মদ রাসেল।

চরবাগডাঙ্গা ইউনিয়নের গোয়ালডুবি হতে কাঁইড়া পাড়া পর্যন্ত ২ হাজার ৯ মিটার জুড়ে নতুন করে নদী তীর সংরক্ষণ, ৪ কিলোমিটার নদী তীর সংরক্ষণ বাঁধ ও ৮ কিলোমিটার বেড়িবাঁধ মেরামতের জন্য ২৫৭ কোটি টাকার একটি প্রকল্প প্রস্তাব পানিসম্পদ মন্ত্রণালয়ে পাঠিয়েছে পানি উন্নয়ন বোর্ড। এর মধ্যে ২ হাজার ৯শ মিটার জুড়ে নতুন করে নদী তীর সংরক্ষণের জন্য ১৫৭ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। চরবাগডাঙ্গা ইউনিয়নের রোড পাড়া গ্রামে পদ্মা নদীর ভাঙন কবলিত এলাকাও পরিদর্শন করে তিনি এসব কথা তথ্য দেন।

ভাঙন এলাকা পরিদর্শনকালে আবু ইউসুফ মো. রাসেল, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, ৫৩ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর এখলেসুর রহমান, জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সাহিদুল আলম উপস্থিত ছিলেন। 

এলাকার রোড পাড়া গ্রামটি নদী গর্ভে বিলীন হয়ে গেছে। এবারের ভাঙ্গনে হুমকির মুখে পড়ে বিজিবি ক্যাম্পসহ অন্যান্য স্থাপনা। এ অবস্থায় পানি উন্নয়ন বোর্ড বালুভর্তি জিও ব্যাগ ফেলে সাময়িকভাবে কিছু এলাকার ভাঙন রোধ করা হয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড